ব্রেকিং নিউজ
Mumbai-Police-is-incorporating-QR-code-to-ensure-women-safety-across-the-city
Mumbai: শহরে নারী নিরাপত্তা নিশ্ছিদ্র করতে আরও তৎপর মুম্বই পুলিস, নেওয়া হবে প্রযুক্তির সাহায্য

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-02 18:58:54


মুম্বই পুলিসের (Mumbai Police) সাফল্য, কৃতিত্ব, কাজের প্রশংসা সর্বত্র। অনেক অসাধ্য সাধন করেছেন তারা। মহিলাদের নিরাপত্তা (Women Safety)  সুনিশ্চিত করতে আবারও এক পদক্ষেপ নিল মুম্বই পুলিস। মহিলাদের সুরক্ষার জন্য নির্ভয়া দল (Nirbhaya Squad) তৈরি করেছিল তারা। এবার সেই দলের জন্যই আরও কিছু নতুন বিধি (New Protocol) সংযোজিত করেন মুম্বই পুলিস আধিকারিকরা। বলা হয়েছে, শহরের বিভিন্ন স্পর্শকাতর জায়গাগুলিতে কিউআর কোডের ব্যবস্থা করা হবে। নির্ভয়া দলের কর্তব্যরত সদস্যরা কোডটি ফোন থেকে স্ক্যান করে তাদের টহলদারি ভ্যানের অবস্থান-সহ অন্যান্য যাবতীয় তথ্য সরাসরি মুম্বই পুলিসকে জানাতে পারবেন।

কিছুদিন আগে এক কোরিয়ান মহিলা ভ্লগারের শ্লীলতাহানি অভিযোগ ওঠে বানিজ্য নগরীতে। এরপরই পুলিস নড়েচড়ে বসে, গ্রেফতার হয় অভিযুক্তরা। পাশাপাশি নতুন পদক্ষেপ নেয়। শহরের বিভিন্ন স্থানে নিয়োগ করা হয় নির্ভয়া দলের সদস্যদের। মহিলারা যেখানেই বিপদে পড়বেন, সেখানেই সাহায্য যাতে পেতে পারেন, সেই ব্যবস্থা করেন। এই কোডগুলির সাহায্যে নির্ভয়া দল আরও তৎপরতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করতে সক্ষম হবে এমন আশা মুম্বই পুলিসের।

উল্লেখ্য, মুম্বই পুলিস জানায়, নির্ভয়া দলে ১ জন মহিলা পুলিস, ২ জন কনস্টেবল এবং এক জন গাড়িচালক থাকবেন মহিলাদের সুরক্ষার জন্য। কিন্তু এই নয়া নিয়ম নিয়ে পরিষ্কারভাবে কিছু বলেনি মুম্বই পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন