১৮ এপ্রিল, ২০২৪

Kamduni: কামদুনির পাশে এবারে নির্ভয়ার মা, জাতীয় মহিলা কমিশনের বৈঠকে মৌসুমী-টুম্পারা
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-12 17:00:38   Share:   

কামদুনি কাণ্ডে (Kamduni Case) 'সুবিচার' পেতে দিল্লি এসেছেন মৌসুমী-টুম্পা সহ প্রতিবাদীরা, সঙ্গে রয়েছেন বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা। বুধবার দিল্লি (Delhi) পৌঁছনোর পরই আজ অর্থাৎ বৃহস্পতিবার দিল্লিতে জাতীয় মহিলা কমিশনের কাছে স্মারকলিপি জমা দিলেন তাঁরা। সূত্রের খবর, বৃহস্পতিবার বেলা ১২ টায় জাতীয় মহিলা কমিশনের অফিস যান তাঁরা। সেখানে গিয়ে জাতীয় মহিলা কমিশনারের চেয়ারপার্সন রেখা শর্মার সঙ্গে দেখা করেন তাঁরা। জানা গিয়েছে, রেখা শর্মা তাঁদের আশ্বস্ত করেছেন যে, পুজোর পর তিনি কামদুনি যাবেন ও জাতীয় মহিলা কমিশনের তরফেও প্রতিনিধি দল পাঠানো হবে সেখানে। এছাড়াও সেখানকার মহিলাদের নিরাপত্তা খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে। এদিন জাতীয় মহিলা কমিশনারের সঙ্গে বৈঠকের পরই নির্ভয়ার মায়ের সঙ্গে সাক্ষাৎ করেন তাঁরা। এর পরই আজ যন্তর মন্তরে ধরনায় বসেছেন নির্যাতিতার পরিবার।

বৃহস্পতিবার দিল্লি গিয়ে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার সঙ্গে দেখা করেন মৌসুমী, টুম্পারা। সঙ্গে ছিলেন রাজ্য বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা। জাতীয় মহিলা কমিশনে স্মারকলিপি জমা করেন প্রতিবাদীরা। তাতে জানানো হয়, কীভাবে ২০১৩ সালে নৃশংসভাবে ধর্ষণ করে খুন করা হয়। এর পর দোষীদের কলকাতা হাইকোর্টে খালাস করে দেওয়া হয়। এসব সমস্ত কিছু লেখা রয়েছে স্মারকলিপিতে। এর পরই সাক্ষাৎ হয় নির্ভয়ার মায়ের সঙ্গেও। 'কামদুনি যাতে বিচার পায়, সেজন্য কেন্দ্রের কাছে আবেদন করব। জাতীয় মহিলা কমিশনের কাছেও অনুরোধ করব', আশ্বাস নির্ভয়ার মায়ের।

ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের রায়ের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টে আবেদন করেছে রাজ্য সরকার। কিন্তু এদিন রাজ্য সরকার এবং সিআইডি-এর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেন কামদুনির নির্যাতিতার পরিবার। দ্রুত শুনানির জন্য আজ প্রধান বিচারপতির বেঞ্চে মামলাটি মেনশন করা হবে বলে সূত্রের খবর।


Follow us on :