ব্রেকিং নিউজ
Monkeypox-also-in-Rajasthan-young-people-admitted-to-hospital-with-symptoms
Monkeypox: মাঙ্কিপক্স রাজস্থানেও, উপসর্গ নিয়ে যুবক ভর্তি হাসপাতালে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-02 11:30:52


করোনার (Covid-19) বাড়বাড়ন্তের মধ্যেই ভারতে কড়া নাড়ছে আরেক মহামারীর আতঙ্ক। বিশ্বের ৭৫ টি দেশে ত্রাস ছড়ানোর পর মাঙ্কিপক্সের (Monkeypox) হানা ভারতেও। ইতিমধ্যেই দেশে আক্রান্তের সংখ্যা ছয়ে পৌঁছে গিয়েছে। গতকাল, সোমবার অবধি যে সংখ্যাটা ছিল ৫। এবার মাঙ্কিপক্স আতঙ্ক ঢুকে পড়ল রাজস্থানে (Rajasthan)। মাঙ্কিপক্সের উপসর্গ নিয়ে ২০ বছরের এক যুবককে ভর্তি করা হল হাসপাতালে (Hospital)।

সূত্রের খবর, ওই যুবককে একটি সরকারি হাসপাতালে রেখে চিকিৎসা করানো হচ্ছে। বেশ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন ওই যুবক। সারা শরীরে র‍্যাশও দেখা যায়। ওই যুবকের নমুনা পাঠানো হয়েছে পুণের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজি-তে। যুবকের কোনও বিদেশ ভ্রমণের ইতিহাস রয়েছে কিনা, তা এখনও জানা যায়নি।

উল্লেখ্য, মাঙ্কিপক্সে আক্রান্তদের জন্য তৈরি বিশেষ ওয়ার্ডে তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। রাজস্থান ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেসের সুপারিনটেনডেন্ট ডাঃ অজিত সিং বলেছেন,  রবিবার গভীর রাতে ওই যুবককে কিষাণগড় থেকে রেফার করা হয়েছিল। তাঁকে বিশেষ ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই যুবক চারদিন ধরে জ্বরে ভুগছেন বলে জানান অজিত সিং।

প্রসঙ্গত, কিছুদিন আগে অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলায় আট বছরের এক শিশুর শরীরে দেখা মিলেছিল মাঙ্কিপক্সের উপসর্গ। ৩০ শে জুলাই শনিবার দেশে মাঙ্কিপক্সে আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছিল। মারণ ভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন কেন্দ্র। ইতিমধ্যেই মাঙ্কিপক্স মোকাবিলায় একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন