ব্রেকিং নিউজ
Modi-inaugurated-Deoghar-Airport-reducing-the-distance-to-Kolkata
Modi: দেওঘর বিমানবন্দরের উদ্বোধন করলেন মোদী, কমে গেল কলকাতার দূরত্ব

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-12 17:01:48


দেওঘর থেকে কলকাতার ভৌগোলিক দূরত্ব অনেকখানি। এবার সেই দূরত্ব কমে আসবে আকাশপথে মাত্র ৭৫ মিনিটে। অর্থাত্ আপনি মাত্র ৭৫ মিনিটে কলকাতা থেকে দেওঘর পৌঁছে যাবেন। দেওঘর থেকে কলকাতায় সড়কপথের দূরত্ব সাড়ে ৭ ঘণ্টারও বেশি। এই বিমান পরিষেবা চালু হওয়ায় মাত্র ৭৫ মিনিটেই দেওঘর থেকে পৌঁছে যাওয়া যাবে কলকাতায়। কিন্তু কীভাবে?

মঙ্গলবার দেওঘর বিমানবন্দরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপাতত শুধু কলকাতা পর্যন্ত উড়ান চালু হলেও খুব তাড়াতাড়ি আন্তর্জাতিক বিমান পরিষেবাও শুরু হবে এখান থেকে। রাঁচির পরে এটাই ঝাড়খণ্ডের দ্বিতীয় আন্তর্জাতিক বিমানবন্দর। রাঁচির বিরসা মুণ্ডা বিমানবন্দরের পর এবার দেওঘর বিমানবন্দর। ৪০১ কোটি টাকা খরচে তৈরি হয়েছে এই বিমানবন্দরটি। ২০১৮ সালের মে মাসে এই বিমানবন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। ৬৫৪ একর জায়গা জুড়ে বিস্তৃত এই বিমানবন্দরে এয়ারবাস এ ৩২০ ও বোয়িং ৭৩৭, দুই ধরনের বিমানই ওঠানামা করতে পারবে। রানওয়েটির দৈর্ঘ্য ২ হাজার ৫০০ মিটার।

এদিন বিমানবন্দরের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন,"বহুদিন আগেই আমরা দেওঘর বিমানবন্দরের স্বপ্ন দেখেছিলাম।" ১৬ হাজার ৮০০ কোটি টাকার এই উন্নয়নমূলক প্রকল্পগুলির মাধ্যমে ঝাড়খণ্ডকে আরও গতিশীল করে তোলা যাবে, বলেন প্রধানমন্ত্রী। এই সঙ্গে প্রধানমন্ত্রী এদিন আরও কতগুলি প্রকল্পের উদ্বোধন করেন। তিনি বলেন, এই প্রকল্পগুলির মাধ্যমে ব্যবসা বাণিজ্যেরও উন্নতি হবে। এমনকী এর মাধ্যমে ট্যুরিজমের সুযোগও তৈরি করা যাবে বলে প্রধানমন্ত্রী জানান।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন