ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
Modi-Government-extends-free-ration-services-for-another-three-months-
Ration: প্রধানমন্ত্রী গরিব কল্যাণের আওতায় আরও ৩ মাস বাড়তে পারে বিনামূল্যে রেশন প্রদান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-28 19:59:54


প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার আওতায় আরও তিন মাস বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। এই সংক্রান্ত সরকারি বিজ্ঞপ্তি আর কয়েকদিনের মধ্যে জারি হওয়ার সম্ভাবনা। এমনটাই কেন্দ্রের এক সূত্রের খবর।  করোনা অতিমারীর সময় থেকে বিনামূল্যে পরিবারপিছু ৫ কেজি খাদ্যশস্য প্রদানের ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এই প্রকল্পখাতে গত দু'বছরে ৩ লক্ষ কোটি টাকা খরচ হয়েছে। আরও তিন মাস এই রেশন প্রদানের মেয়াদবৃদ্ধি হলে ৪৫ হাজার কোটি টাকা অতিরিক্ত সরকারি কোষাগার থেকে বেরোবে। এমনটাই অর্থ মন্ত্রক সূত্রে খবর।

মূলত, আর্থিক এবং সামাজিক ভাবে পিছিয়ে থাকা মানুষের সুরাহা দিতে করোনা কালে এই প্রকল্প মোদী সরকারের মাস্টার স্ট্রোক ছিল। লকডাউন এবং করোনার ফলে কাজ হারানো বহু পরিবার এই রেশনে দু'বেলা ভরপেট খেতে পেয়েছে। তাই উৎসবের মরশুমে আরও একবার এই প্রকল্পের মেয়াদ বাড়ার সম্ভাবনা। এমনটাই মোদী সরকার সূত্রে খবর।

এদিকে অর্থ মন্ত্রকের একটি সূত্রের দাবি, রুশ-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বজুড়ে অপরিশোধিত তেলের দাম বেড়েছে। সে কথা সম্প্রতি আমেরিকাকে বলেছেণ বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। এই পরিস্থিতিতে ভর্তুকি আছে এমন প্রকল্প চালানো কার্যত অসম্ভব হয়ে পড়ছে। তবে জাতীয় খাদ্য সুরক্ষা আইনে এই প্রকল্পের আওতায় ৮০ কোটির বেশি মানুষ উপকৃত হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন