২৮ মার্চ, ২০২৪

Viral: দর্শকদের ঢিল ছুড়ছে ছোট্ট শিম্পাঞ্জি! মায়ের কড়া শাসনের ভিডিও ভাইরাল
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-26 10:28:50   Share:   

চিড়িয়াখানার (Zoo) একটি ছোটো শিম্পাঞ্জির কীর্তি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল (Viral Video)। ছোটো শিম্পাঞ্জিটির (chimpanzee) মাকে কড়া শাসন করতে দেখা যায়। দুষ্টুমি করায় মা রেগে গিয়ে মারতে শুরু করে শিশু শিম্পাঞ্জিটিকে। যা দেখে শিম্পাঞ্জির খাঁচার চারপাশে দর্শকেরা ভিড় জমিয়েছিলেন।

ভিডিও-তে দেখা গিয়েছে, চিড়িয়াখানার খাঁচার মধ্যে একটি পাথরের উপর পাঁচ থেকে ছয়টি শিম্পাঞ্জি ছিল। তারা সকলেই আপন মনে কিছু না কিছু করছিল। তাই দর্শকের দিকে তেমন কোনো খেয়াল ছিল না। তাদের মধ্যে একটি শিশু শিম্পাঞ্জি আচমকা দর্শকের দিকে ঢিল ছুড়তে থাকে। বাচ্চার এই কান্ড দেখে মা শিম্পাঞ্জি তার দিকে ছুটে আসে। মা শিম্পাঞ্জিটি গাছের ডাল নিয়ে তার বাচ্চার দিকে রীতিমতো তেড়ে যায়। বেশ কিছু ক্ষণ দুষ্টুমির কারণে ছোটো শিম্পাঞ্জিটি মার পর্যন্ত খায় তার মায়ের কাছে।

ছোটো শিম্পাঞ্জির এই ভিডিও সমাজমাধ্যমে (Social media) দ্রুত ছড়িয়ে পড়ায়, নেটাগরিকেরা নানা মন্তব্যে ভরিয়ে দিয়েছেন। কেউ বলেছেন, এই ভিডিও থেকে আমাদের সকলের শিক্ষা নেওয়া উচিত। কেউ আবার বলেছেন, মানুষ যখন চিড়িয়াখানায় গিয়ে পশুপাখিদের দিকে ঢিল ছোড়ে, তখন এই শাসন দেখা যায় না। অনেকের মতে, মানুষের মতো নয়, শিম্পাঞ্জিরা আসলে মানুষের চেয়েও বেশি উন্নত প্রাণী।



Follow us on :