ব্রেকিং নিউজ
Laluprasad-Yadavs-daughter-will-voluntarily-transplant-her-kidney-in-fathers-body-
Lalu: দীর্ঘদিন কিডনির অসুখে ভোগা লালুকে নিজের কিডনি দিয়ে সুস্থ করতে চান মেয়ে রোহিণী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-10 19:04:56


দীর্ঘদিন ধরেই কিডনির (kidney problem) সমস্যায় ভুগছেন প্রাক্তন রেলমন্ত্রী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Former Chief Minister of Bihar) লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। এবার লালুর মেজো মেয়ে বাবাকে কিডনি দান (Kidney donation) করার সিদ্ধান্ত নিয়েছেন। বাবাকে সুস্থ করে তুলতে মেয়ের এই সাহসী মনোভাবকে সাধুবাদ জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক মহল। এছাড়া লালুর মেজো মেয়ে রোহিণীও এই কাজ করতে পেরে নিজেকে গর্বিত এবং ভাগ্যবান বলে মনে করছেন।

দিল্লির এইমসে দীর্ঘদিন যাবৎ চিকিৎসাধীন ছিলেন লালু। কিন্তু সেখানে কিডনি প্রতিস্থাপন করে আবার সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন তিনি। এ কথা কোনও ডাক্তার বলেননি। এরপর বাবাকে সুস্থ করতে উদ্যোগ নিয়েছেন সিঙ্গাপুরে থাকা তাঁর মেজো মেয়ে। গত মাসে বাবাকে সিঙ্গাপুরে নিয়ে গিয়ে সেখানকার চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন। আর তখনই কিডনি প্রতিস্থাপনের কথা বলেন চিকিৎসকরা। রোহিণী নিজে বাবাকে কিডনি দিতে রাজি হয়ে যান।

কিন্তু বাবা কী আর মেয়ের সিদ্ধান্তে রাজি হতে পারেন? রোহিণীর কিডনি দানের বিষয়টি প্রথমে কিছুতেই মানতে চাইছিলেন না লালু। পড়ে মেয়ে সব কাগজপত্র ও প্রমাণ সহ বোঝান, পরিবারের একজনের কিডনি তাঁর দেহে প্রতিস্থাপন করা হলে সাফল্যের সম্ভাবনা বেশি। শেষ পর্যন্ত নাছোড় মেয়ের সামনে হার স্বীকার করতেই হয় বাবাকে।

আর বাবাকে রাজি করিয়ে আনন্দিত রোহিণী। তিনি বলছেন, ‘‘হ্যাঁ, ঠিকই শুনেছেন। আমি অত্যন্ত ভাগ্যবান যে, বাবাকে নিজের কিডনি দিতে পারছি। বাবার জন্য এটুকু করতে পেরে আমি সত্যি গর্বিত।’’






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন