১৮ এপ্রিল, ২০২৪

Accident: গুজরাটে প্যারাগ্লাইডিং করতে গিয়ে মৃত্যু কোরিয়ার নাগরিকের
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-26 11:14:33   Share:   

প্যারাগ্লাইডিং করার ইচ্ছে সকলের কম-বেশি থাকে। সেই ইচ্ছে পূরণ করতে মানুষ কতদূর না ছুটে যায়। কিন্তু প্যারাগ্লাইডিং (Paragliding)-এর ইচ্ছে যে মৃত্যুর কারণ হয়ে দাঁড়াবে তা হয়তো স্বপ্নেও ভাবতে পারেননি কোরিয়ান নাগরিক। বড়দিনের আনন্দে পড়ল ভাটা। গুজরাটের (Gujarat) মেহসানায় প্যারাগ্লাইডিং করতে গিয়ে মৃত্যু হল ওই কোরিয়ার নাগরিকের। ঘটনাটি ঘটেছে রবিবার ভিসতপুরা গ্রামে। জানা গিয়েছে, প্যারাশুট ছিঁড়ে এই দুর্ঘটনা ঘটে।

গুজরাটের বরোদায় এক আত্মীয়ের বাড়িতে ঘুরতে এসেছিলেন ওই ব্যক্তি। রবিবার গিয়েছিলেন মেহসানার ভিসতপুরায়, প্যারাগ্লাইডিংয়ের স্বাদ নিতে। যে প্যারাশুটটি তিনি ব্যবহার করছিলেন, তাতে ত্রুটি ছিল বলে মনে করা হচ্ছে। কারণ, মাঝ আকাশে গোল গোল করে পাক খেতে খেতে মাটিতে আছড়ে পড়ে। এরফলে তাঁর মৃত্যু হয়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাটিতে পড়ে আছেন ওই ব্যক্তি। তাঁকে ঘিরে আরও লোকজন।

উল্লেখ্য, প্যারাগ্লাইডিং খুব সতর্কতার সঙ্গেই করা হয়। সবটা ভালো করে চেক করে নিয়ে তবেই কোনও পর্যটককে প্যারাশুট দেওয়া হয়। সেক্ষেত্রে এমন ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা খুবই কম থাকে। যদিও মেহসানায় প্যারাগ্লাইডিংয়ের সমস্ত পরিকাঠামো ঠিকই ছিল বলে জানা যাচ্ছে। এই দুর্ঘটনার পর প্যারাগ্লাইডিং কতটা নিরাপদ, তা নিয়ে প্রশ্ন উঠছে।


Follow us on :