ব্রেকিং নিউজ
Killed-in-a-fake-encounter-FIR-against-13-police-personnel-including-former-SP
Encounter: ভুয়ো এনকাউন্টারে খুন? প্রাক্তন এসপি সহ ১৩ পুলিসকর্মীর বিরুদ্ধে এফআইআর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-31 19:38:43


এক-দুজন নয়। ১৩ জন পুলিসকর্মীর বিরুদ্ধে খুনের মামলা! হ্যাঁ, এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের চিত্রকূটে। এঁদের মধ্যে একজন প্রাক্তন পুলিস সুপারও (Ex SP) রয়েছেন। শনিবার সরকারি সূত্রে জানা গিয়েছে, আদালতের নির্দেশেই এই পদক্ষেপ। অতিরিক্ত পুলিস সুপার শৈলেন্দ্রকুমার রাই জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যায় বাহিলপূর্ব থানায় এঁদের বিরুদ্ধে এফআইআর (FIR) করা হয়েছে। বৃহস্পতিবার স্পেশাল জাজ বিনীতনারায়ণ পাণ্ডে ওই নির্দেশ দেন। এক মহিলা অভিযোগ করেন, ২০২১ সালের ৩১ মার্চ তাঁর স্বামীকে পুলিস তুলে নিয়ে যায় এবং ভুয়ো এনকাউন্টার (Fake Encounter) দেখিয়ে তাঁকে খুন (Murder) করে। এরই শুনানি শেষে বিচারক ওই নির্দেশ দেন।

ওই মহিলার আইনজীবী রাজেন্দ্র যাদব বলেন, ঘটনার পর ওই মহিলা পুলিসের দরজায় দরজায় ঘুরেছেন বিচারের আশায়। কিন্তু কোনও ফল হয়নি। তাই নিরুপায় হয়ে তিনি আদালতের (Court) দ্বারস্থ হন। যে ১৩ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে, তাঁদের মধ্যে তদানীন্তন পুলিস সুপার অঙ্কিত মিত্তাল ছাড়াও রয়েছেন চারজন সাব ইন্সপেক্টর, তিনজন হেড কনস্টেবল, পাঁচজন কনস্টেবল এবম বাকিরা অজ্ঞাতপরিচয়।

এঁদের বিরুদ্ধে কড়া ধারা দেওয়া হয়েছে। সেগুলির মধ্যে উল্লেখযোগ্য হল খুন (৩০২), ইচ্ছাকৃতভাবে আঘাত করা (৩২৩), অপহরণ (৩৬৪) এবং ডাকাতি (৩৯৬)। পুলিস ইতিমধ্যেই ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত শুরু করেছে।    






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন