১৯ এপ্রিল, ২০২৪

Jharkhand: বন্ধুত্বের প্রস্তাব নাকচ করায় তরুণীকে পুড়িয়ে হত্যা, গভীর উদ্বেগ প্রকাশ রাঁচি হাইকোর্টের
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-30 19:36:36   Share:   

বন্ধুত্বের প্রস্তাব (friendship proposal) প্রত্যাখ্যান করায় পেট্রোল ঢেলে এক তরুণীকে পুড়িয়ে মারার ঘটনায় উদ্বেগ প্রকাশ ঝাড়খণ্ড হাইকোর্টের (Jharkhand High Court)। বিষয়টিকে (murder case) গুরুত্ব দিয়ে হাইকোর্টের প্রধান বিচারপতি রবি রঞ্জন মঙ্গলবার ঝাড়খণ্ডের স্বরাষ্ট্রসচিব এবং পুলিসের ডিজিকে তলব করেছেন। তাঁর নির্দেশে বলা, পুরো ঘটনায় পুলিসের বিরুদ্ধে গাফিলতির যে অভিযোগ উঠেছে, তা উদ্বেগের। এদিকে এই ঘটনায় গ্রেফতার (Arrested) করা হয়েছে অভিযুক্ত শাহরুখ নামে এক যুবককে। সোমবার তাঁর এক সহযোগীকেও গ্রেফতার করে পুলিস।

দুমকার ওই তরুণীর পরিবারের অভিযোগ, ঘটনার কিছুদিন আগেই শাহরুখের বিরুদ্ধে হুমকির অভিযোগ তুলে থানার দারস্থ হয়েছিলেন তরুণী। কিন্তু পুলিস তাঁদের অভিযোগকে গুরুত্ব দেয়নি। উলটে দুমকার ডিএসপি নূর মুস্তাফা এফআইআর দায়ের না করে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন বলে অভিযোগ। সোমবারই হেমন্ত সোরেন সরকার মুস্তাফাকে সাসপেন্ড করেছে।

ঘটনার সূত্রপাত গত মঙ্গলবার। তার ঠিক দিন দশেক আগে অচেনা একটি নম্বর থেকে মৃতার কাছে ফোন আসে। এবং তাঁকে বন্ধুত্বের জন্য জোর করতে থাকেন অভিযুক্ত যুবক। তিনি বন্ধুত্ব করতে রাজি না হলে খুনের হুমকিও দেওয়া হয়। ঘটনার আগের দিন অর্থাৎ গত সোমবার আবার ফোন আসে। ভয় পেয়ে বাবাকে সব কথা খুলে বলেন তরুণী। বাবা তাঁকে আশ্বস্ত করে বলেন এবিষয়ে সকাল হলেই কোনও ব্যবস্থা নেবেন। এরপর সকলে ঘুমিয়ে পড়েন।

ওই তরুণী মৃত্যুশয্যায় বলেন, 'মঙ্গলবার ভোরে শরীরে হঠাৎ জ্বালা শুরু হলে ঘুম ভেঙে যায়। তখন তিনি দেখতে পান ওই যুবক বাড়ির জানলা দিয়ে তাঁর ঘরে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে দিয়েছেন। আর তিনি চিৎকার শুরু করতেই অভিযুক্ত পালায়।' অপরদিকে ততক্ষণে তাঁর সারা গায়ে আগুন ধরে যায়। তাঁর বাবা-মা এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে তারাই হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাঁর মৃত্যু হয়।

উল্লেখ্য, ওই তরুণীর শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছে। তাঁকে দুমকার মেডিক্যাল কলেজে প্রথমে ভর্তি করানো হয়। পরে রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। রবিবার রাতে মৃত্যু হয় তরুণীর। এই খবর ছড়িয়ে পড়তেই তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়। অভিযুক্তকে গ্রেফতার করছে পুলিস। ইতিমধ্যে অভিযুক্তের নামে মামলা দায়ের করা হয়েছে এবং তদন্ত শুরু করেছে।


Follow us on :