২৮ মার্চ, ২০২৪

Covid19: ফের কি মাথাচাড়া দিয়ে উঠছে করোনা, দেশে ৫ মাসে সর্বাধিক দৈনিক আক্রান্ত
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-25 17:37:30   Share:   

করোনা আক্রান্তর সংখ্যা-বৃদ্ধি অব্যাহত। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৫৯০ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। যা গত ১৪৬ দিনে সবথেকে বেশি। এর ফলে সক্রিয় আক্রান্তর সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৬০১ জন। একদিকে ইনফ্লুয়েঞ্জা এইচ৩এন২-এর দাপট তো রয়েছেই, অন্যদিকে এখন করোনা আক্রান্তর সংখ্যাও বাড়তে শুরু করেছে। ফলে নতুন করে আতঙ্ক সৃষ্টি করছে করোনা (Corona)।

শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, দেশে মোট কোভিড মৃতের সংখ্যা দাঁড়াল ৫ লক্ষ ৩০ হাজার ৮২৪। শুক্রবারই ছয় জনের করোনায় মৃতের খবর এসেছে, এর মধ্যে মহারাষ্ট্রে ৩, কর্ণাটক, রাজস্থান ও উত্তরাখণ্ডে ১ জন করে মারা গিয়েছেন করোনায়। বর্তমানে প্রতিদিন পজিটিভিটি রেট ১.৩৩ শতাংশ ও সাপ্তাহিক পজিটিভিটি রেট ১.২৩ শতাংশ। শুক্রবার আক্রান্তর সংখ্যা দিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা হল ৪ কোটি ৪৭ লক্ষ ২ হাজার ২৫৭।

উল্লেখ্য, এখনও পর্যন্ত দেশজুড়ে মোট ২২০.৬৫ কোটি কোভিড ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। মাঝে করোনার প্রকোপ কিছু কমলেও ফের মাথাচাড়া দিয়ে উঠছে কোভিড। তাই চিকিৎসকদের পরামর্শ, করোনা থেকে বাঁচতে এখনও বিভিন্ন সতর্কতা অবলম্বন করা উচিত।


Follow us on :