১৯ এপ্রিল, ২০২৪

Balakot: পাকিস্তান ইন্ধন দিলে বালাকোটের ধাঁচেই জবাব দেবে দিল্লি: মার্কিন রিপোর্ট
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-10 10:24:55   Share:   

পাকিস্তানকে (Pakistan) শিক্ষা দিতে ফের একবার বালাকোটের (Balakot like Attack) মতো হামলা চালাতে পারে ভারত। মার্কিন গোয়েন্দাদের (US Report) সাম্প্রতিক রিপোর্টে এই চাঞ্চল্যকর দাবি করা হয়েছে। জানা গিয়েছে, আগামি দিনে সীমান্তে বা কাশ্মীরে (Kashmir) পড়শি দেশ প্ররোচনা তৈরির চেষ্টা করলে আর চুপ করে বসে থাকবে না ভারত। এমনটাই ওই রিপোর্টে উল্লেখ। 

সূত্রের খবর, পাকিস্তান যদি তাদের ভারত-বিরোধী কৌশলের অংশ হিসাবে সীমান্তে সন্ত্রাসমূলক কাজ চালায়, তবে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন ভারত সেনা দিয়েই তার জবাব দেওয়ার চেষ্টা করবে। ভারত আগের অবস্থান থেকে সরে গিয়ে আক্রমণকেই হাতিয়ার করবে বলে দাবি করা হয়েছে রিপোর্টে।

রিপোর্টে বলা, দীর্ঘদিন ধরেই পাকিস্তান ভারত-বিরোধী সন্ত্রাসবাদী সংগঠনগুলিকে ফের সক্রিয় করার চেষ্টা করছে। নতুন করে সীমান্তে উত্তেজনা তৈরি হলে নয়াদিল্লি ইসলামাবাদকে কড়া জবাব দিতে পারেও দাবি করা ওই রিপোর্টে। রিপোর্টে আশঙ্কা দুই পরমাণু শক্তিধর পড়শি দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে কী ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারে!

তবে ওই রিপোর্টের শেষে বর্তমান দুই দেশের মধ্যে স্থিতাবস্থার প্রসঙ্গ উল্লেখ করা হয়েছে। লেখা, 'ভারত এবং পাকিস্তান দুই দেশই বর্তমানে স্থিতাবস্থা বজায় রাখার পক্ষপাতী। নিয়ন্ত্রণরেখায় অস্ত্রবিরতি মেনে চলার ব্যাপারেও দুই দেশ সদিচ্ছা দেখিয়েছে।'


Follow us on :