ব্রেকিং নিউজ
India-boycotts-winter-olympic-over-torch-bearer-issue
Galowan Clash : বেজিং অলিম্পিক বয়কটের ডাক মোদী সরকারের! নেপথ্যে কী কারণ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-02-03 18:28:48


বেজিংয়ে আয়োজিত শীত অলিম্পিকে (Winter Olympic) উপস্থিত থাকবে না ভারতের দূত। চিনের (China) সাম্প্রতিক আচরণের বিরোধিতা করে এভাবেই প্রতিবাদের পথে হাঁটছে মোদী সরকার (Modi Government)। এই অলিম্পিকের মশাল দৌড়ে নেতৃত্ব দেন পিপল লিবারেশন আর্মি অর্থাৎ চিনা (PLA) ফৌজের এক সেনা। ঘটনাচক্রে ২০২০-র গালওয়ান সংঘর্ষের (Galwan Clash) সময় ঘটনাস্থলে মারপিটে অভিযুক্ত ছিলেন পিএলএ-র সেই সদস্য। এতেই আপত্তি নয়াদিল্লির। তারপরেই প্রতিবাদ জানাতে এই অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

বৃহস্পতিবার সংবাদ মাধ্যমকে একথা জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি। গালওয়ান সংঘর্ষের অভিযুক্তকে দিয়ে অলিম্পিকের মশাল বইয়েছে চিন। এটা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। তাই বেজিংয়ে আয়োজিত শীত অলিম্পিকের সূচনা কিংবা সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবে না ভারতের কোনও কূটনৈতিক দূত। এমনটাই বিবৃতিতে জানান তিনি।

জানা গিয়েছে, ইন্দো-চিনা গালওয়ান সংঘর্ষে থাকা রেজিমেন্ট কমান্ডার কি ফাবিওকে এভাবে সম্মান জানিয়েছে জিংপিং সরকার। ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া শীত অলিম্পিকের আগে তাঁকে দিয়ে ঐতিহ্যবাহী মশাল বইয়েছে চিন। সেই ছবি ট্যুইট করেছে সে দেশের সরকারি সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস। এতেই বেড়েছে ভারতের বিড়ম্বনা। আর কূটনৈতিক ভাবেই বেজিংয়ে বার্তা দিতে এই বয়কটের সিদ্ধান্ত। এমনটাই সাউথ ব্লক সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন