ব্রেকিং নিউজ
In-Maharashtra-the-wife-is-in-the-husband-crisis
Uddhavs wife: মহারাষ্ট্রে স্বামীর সঙ্কট-মোচনে আসরে স্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-26 11:40:56


মহারাষ্ট্রে রাজনৈতিক সঙ্কট অব্যাহত। এবার ময়দানে নামলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের স্ত্রী রশ্মি ঠাকরে। বিদ্রোহী বিধায়কদের স্ত্রীদের সঙ্গে আলোচনা করলেন উদ্ধব-পত্নী। বিদ্রোহ না দেখিয়ে আলোচনার মাধ্যমে যাতে মিটিতে নেন এবং তাঁরা যাতে ফিরে আসেন, সেই অনুরোধই করেছেন বিদ্রোহী নেতাদের স্ত্রীদের কাছে। সূত্রের খবর, গুয়াহাটির হোটেলে শিবসেনার বিদ্রোহী কয়েকজন বিধায়কের সঙ্গে মেসেজে যোগাযোগ রাখছেন উদ্ধব।

শনিবার, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সেনা নেতাদের সঙ্গে একটি জাতীয় কার্যনির্বাহী বৈঠকে সভাপতিত্ব করেন। সেখানে রেজলিউশন পাস করেন এবং নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানান, শিবসেনা বা এর প্রতিষ্ঠাতা প্রয়াত বালাসাহেব ঠাকরের নাম যেন অন্য কোনও রাজনৈতিক দল ব্যবহার না করে।

মহারাষ্ট্রের বর্তমান রাজনৈতিক সঙ্কট একনাথ শিন্ডের মাধ্যমে শুরু হয়েছিল। একাধিক বিধায়ককে নিয়ে তিনি বিজেপি শাসিত রাজ্যে পাড়ি দিয়েছিলেন বিদ্রোহ জানাতে। তাঁরা বর্তমানে গুয়াহাটির একটি পাঁচতারা হোটেলে রয়েছেন। শিন্ডের বিদ্রোহী শিবিরে নির্দল সহ আরও বিধায়ক যোগ দিয়েছেন।

উল্লেখ্য, মহারাষ্ট্র বিধানসভার মোট আসন সংখ্যা ২৮৭। এবং সংখ্যাগরিষ্ঠতার জন্য দরকার ১৪৪। শিবসেনা, এনসিপি এবং কংগ্রেসের ক্ষমতাসীন জোটের ১৬৯টি আসন রয়েছে। যদি শিন্ডের নেতৃত্বাধীন বিধায়করা পদত্যাগ করেন, তাহলে মহা বিকাশ আঘাদির (এমভিএ) শক্তি সংখ্যাগরিষ্ঠের সংখ্যার নিচে নেমে যাবে। যার ফলে উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন সরকারের পতন ঘটবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন