২৪ এপ্রিল, ২০২৪

Gujarat: এক হাজার কোটিরও বেশি মূল্যের নিষিদ্ধ মাদক বাজেয়াপ্ত
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-17 12:03:37   Share:   

এক কথায় বড় সাফল্য মুম্বই পুলিসের (Mumbai Police)। অভিযান চালিয়ে এক হাজার কোটিরও বেশি মূল্যের নিষিদ্ধ মাদক বাজেয়াপ্ত (seized drugs) করল মুম্বই পুলিস। গুজরাতের (Gujarat) ভারুচ জেলার অঙ্কলেশ্বর (Ankleshwar) এলাকায় একটি মাদক তৈরির কারখানায় শনিবার মুম্বই পুলিসের মাদক নিয়ন্ত্রণ শাখার পুলিস হানা দেয়। সেখান থেকেই উদ্ধার করা হয় মোট ৫১৩ কেজির মাদক।

বাজেয়াপ্ত করা মাদকের আন্তর্জাতিক বাজারমূল্য ১ হাজার ২৬ কোটি টাকা। পুলিস সূত্রে জানা গিয়েছে, এই পাচারচক্রের মূল চক্রী গুজরাতের রসায়নের স্নাতকোত্তর বিভাগের ছাত্র গিরিরাজ দীক্ষিত। তাকে ইতিমধ্যে গ্রেফতার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, অভিযুক্ত এবং তাঁর এক সঙ্গী পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে মেফেড্রোন নামক ওই মাদক তৈরির সূত্র  তৈরি করেছিল। সেই দিয়েই এরা মাদক তৈরি করত ও পাচার করত।

সাম্প্রতিক সময়ে এত বিপুল অঙ্কের মাদক উদ্ধারের ঘটনা ঘটেনি বলেই জানিয়েছে পুলিস। এর আগে, মুম্বই পুলিস মহারাষ্ট্রের নালাসোপাড়ার একটি গোডাউন থেকে একই গ্যাং দ্বারা তৈরি ১ হাজার ৪০০ কোটি টাকার এমডি বাজেয়াপ্ত করেছিল। এখনও পর্যন্ত মোট ২ হাজার ৪৬ কোটি টাকার এমডি নামক মাদক বাজেয়াপ্ত করা হয়েছে এবং ৭ অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।


Follow us on :