ব্রেকিং নিউজ
If-not-with-a-pistol-there-was-also-a-plan-for-a-grenade-attack-on-Sidhu
Sidhu Moose Wala: পিস্তলে না হলে সিধুর ওপর গ্রেনেড হামলারও ছক ছিল, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 16:28:42


পঞ্জাবি গায়ক তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালা খুনের ছক প্রকাশ্যে আনল এক সর্বভারতীয় সংবাদমাধ্যম। মূল অভিযুক্ত লরেন্স বিষ্ণোই-এর নেতৃত্বে ১৫ দিনে ৮ বার খুনের চেষ্টা করা হয়েছিল সিধুকে। ছজন শার্প শ্যুটার ১৫ দিন ধরে তক্কে তক্কে ছিল। কিন্তু বাধ সেধেছিল সিধুর বুলেটপ্রুফ গাড়ি এবং কমান্ডোবাহিনী। এমনকি বন্দুক বা পিস্তলে যদি কাজ না হয়, গ্রেনেড দিয়ে হামলা চালানোরও নির্দেশ ছিল। এমনই চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে পঞ্জাব পুলিস।

উল্লেখ্য, সিধু মুসেওয়ালা হত্যায় গত সোমবার সন্তেষ যাদব নামে এক শুটারকে গ্রেফতার করেছিল পুলিস। এবার গুজরাতের কাছ থেকে আরও তিন দুষ্কৃতীকে গ্রেফতার করল দিল্লি পুলিসের স্পেশাল সেল। তারা হল হরিয়ানার সোনিপতের বাসিন্দা প্রিয়ব্রত আলিয়াস ফৌজি (২৬), হরিয়ানারই ঝাজিজার জেলার কাশিশ (২৪) ও ভাটিন্ডা পাঞ্জাবের বাসিন্দা কেশব কুমার (২৯)। এদের মধ্যে দুজন সিধু মুসেওয়ালার হত্যার সঙ্গে যুক্ত ছিল বলে খবর।

তিন দুষ্কৃতীর থেকে উদ্ধার হয়েছে ৮টি গ্রেনেড, ৯টি ইলেকট্রিক ডিটোনেটর, ৩টি পিস্তল এবং একটি অ্যাসল্ট রাইফেল। দুষ্কৃতীদের কাছে গ্রেনেড, ডিটোনেটরের মতো বিস্ফোরক কোথা থেকে এল, তা খতিয়ে দেখছে বলেও জানিয়েছে পুলিস।

সিধুর হত্যাকারীদের মধ্যে প্রিয়ব্রত ফৌজি এবং রূপা প্রতি মুহূর্তের খবর গ্যাংস্টার গোল্ডি ব্রারকে দিত বলে জানা গিয়েছে। মুসেওয়ালার বাড়ি থেকে বেরোনোর খবর পাওয়া মাত্রই শার্প শ্যুটার প্রিয়ব্রত এবং রূপাকে নির্দেশ দেয় গোল্ডি। শুধু তাই-ই নয়, গুলিতে কাজ না হলে গ্রেনেড দিয়ে হামলা চালানোর কথাও বলে গোল্ডি। পুলিস জানিয়েছে, মুসেওয়ালার উপর হামলা চালানোর জন্য যে অস্ত্র ব্যবহার করা হয়েছিল, সেটি এএন-৯৪ রাশিয়ান অ্যাসল্ট রাইফেল।

প্রসঙ্গত, তিহার জেলে বসেই মুসেওয়ালাকে খুনের ছক কষেছিল লরেন্স বিষ্ণোই। তার সঙ্গে যোগাযোগ রাখছিল গ্যাংস্টার গোল্ডি ব্রারও।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন