১৯ এপ্রিল, ২০২৪

Hajaribag: কাছে গিয়েও অধরা টিকি! ইনকাম ট্যাক্স অভিযানের আগেই নগদ-সহ উধাও পার্থ ঘনিষ্ঠ
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-20 14:31:30   Share:   

হাজারিবাগে (Hajaribag) কাছে পৌঁছেও আয়কর কর্তারা (IT Raid) টিকি ধরতে পারলেন না পার্থ ঘনিষ্ঠ (Partha Chatterjee) এক ব্যক্তির। আয়কর দফতরের অভিজানের ঘণ্টাখানেক আগেই নাকি পগারপার সেই সন্দেহভাজন। শহরের ভাণ্ডারা পার্কের এক হোটেল অভিযান চালিয়ে এমনটাই জেনেছেন আয়কর কর্তারা। ইডি (ED) মারফৎ সূত্র পেয়ে হাজারিবাগ শহরের সেই হোটেলে অভিযান চালায় আয়কর দফতর। কিন্তু খালি হাতেই ফিরতে হয়েছে এই কেন্দ্রীয় সংস্থাকে। 

হোটেল কর্মীরা আয়কর কর্তাদের জানিয়েছেন, একটা বিশাল ব্যাগ নিয়ে সরকারি স্টিকার লাগানো গাড়িতে কলকাতা থেকে এসেছিলেন ওই সন্দেহভাজন। কিন্তু অভিযানের অনেক আগেই ভাণ্ডারা পার্কের সেই হোটেল ছাড়ে সেই সন্দেহভাজন। তাঁকে গ্রেফতার কড়া গেলে আরও নগদের হদিশ মিলত বলেই জানিয়েছে আয়কর দফতরের এক কর্তা। জানা গিয়েছে, আয়কর দফতরের যে দল এই অভিযান চালায়, তারা অন্য একটি মামলার জন্য হাজারিবাগে অস্থায়ী শিবির করেছে।

এই অভিযানের আগে ভাণ্ডারা পার্কের সব প্রবেশপথ সিল করে দেয় তারা। সেই পার্কের মধ্যে হোটেল ছাড়াও রয়েছে মাল্টিপ্লেক্স এবং ম্যারেজ হল। আপাতত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে সন্দেহভাজনের গতিবিধি বিষয়ে ধারণা নেওয়ার চেষ্টা করছে কেন্দ্রীয় সংস্থা।

এদিকে, দু'দিন আগে পার্থ এবং অর্পিতাকে আদালতে তোলা হয়েছিলন। দু'জনের ১৪ দিনের জেল হেফাজত হয়েছে। সেই শুনানিতে "কেউ ছাড় পাবেন না, সময় এলে সব জানতে পারবেন"। বৃহস্পতিবার ব্যাঙ্কশাল কোর্টে বিস্ফোরক মন্তব্য পার্থ চট্টোপাধ্যায়ের, সূত্রের খবর। আদালতে মেজাজ হারিয়ে বলেন তিনি। জেলের মধ্যে তাঁকে জেরা চলছে, সেই সময় স্টেটমেন্ট পেপার স্ক্র্যাচ করে দেন তিনি। এই অভিযোগ আদালতে করেছে ইডির আইনজীবী। উল্লেখ্য,এর আগে ১৪ দিনের জেল হেফাজত শেষে ১৮ অগাস্ট আদালতে পৌঁছেই এই ইঙ্গিতপূর্ণ মন্তব্য পার্থ চট্টোপাধ্যায়ের।

পাশাপাশি পার্থকে জেরা করতে জেলে গিয়েছিল ইডি। পার্থ চট্টোপাধ্যায়ের অসুস্থতার কথা মিথ্যে বলে ইডির আইনজীবী বলেছেন। ৪৮ ঘণ্টা তাঁকে চেকআপ করা হচ্ছে। এইমস সূত্রে জানা গেছে, ৭০-র বেশি বয়সী মানুষ কোমর্বিডিটিতে ভোগেন। তাঁর কোমর্বিডিটি আছে, এটা সবার থাকে বলে ইডির আইনজীবী সওয়াল করেন। তবে পার্থর আইনজীবী বলেন তাঁর হিমোগ্লোবিন কমেছে, বেড়েছে ক্রিয়েটিনিন। 


Follow us on :