LATEST NEWS
28 May, 2023

Uttarakhand: উত্তরাখণ্ডে মেঘভাঙা বৃষ্টিতে ভেঙে পড়ল বাড়ি, মৃত্যু ১ জনের
CN Webdesk      শেষ আপডেট: ২০২২-০৯-১০ ১৭:৩৫:২৫   Share:   

বিপর্যয়ের রেশ কাটতে না কাটতেই ফের বিপর্যয়। পূর্বাভাস মিলিয়েই উত্তরাখণ্ডের (Uttarakhand) বিভিন্ন জায়গায় শুরু হয়েছে প্রবল বৃষ্টিপাত (Heavy Rain) । এর মধ্যে আবার মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত ধরচুলা। শনিবার দুপুর একটা নাগাদ মেঘ ভাঙা বৃষ্টি নামে। মৃত্যু (Death) হয় ১ জনের। আহত হন বেশ কয়েকজন। ক্ষতি হয় কয়েকটি বাড়ির।

টুইটারে পিথোরাগড়ের পুলিস একটি ভিডিও শেয়ার করেছে। যেখানে দেখা গিয়েছে, তাসের ঘরের মতো ভেঙে পড়ছে ঘর-বাড়িগুলি। এখনও বিপর্যস্ত এলাকায় আটকে বহু মানুষ। তবে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে উদ্ধারকাজ। বহু মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে আসা হয়েছে বলে খবর। এবং সকলকে দুযোর্গপ্রবণ এলাকার দিকে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে।

Ad code goes here

উল্লেখ্য, ২০১৩-র ১৩ থেকে ১৭ জুন উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টি হয়। সেই স্মৃতি এখনও তাড়া করে বেড়ায় সেখানকার মানুষকে। যার জেরে হঠাৎ বন্যা ও ভূমিধসের কারণে প্রায় ৫ হাজার সাধারণ মানুষ এবং পর্যটকের মৃত্যু হয়। ২০২১ সালে নন্দাদেবী হিমবাহের একটি অংশ ভেঙে বন্যা পরিস্থিতি তৈরি হয়। যা চামেলি বিপর্যয় নামেও পরিচিত। বলা যেতেই পারে উত্তরাখণ্ডে বিগত কয়েক বছরে একাধিক বন্যা দেখেছে।

Ad code goes here

Ad code goes here

Ad code goes here

Follow us on :