ব্রেকিং নিউজ
His-body-was-torn-to-pieces-on-this-day-paying-homage-to-Rajiv-Gandhi-on-his-death-anniversary
Rajiv: আজকের দিনেই ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল তাঁর দেহ, মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা রাজীব গান্ধিকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-21 11:41:55


আজ ২১ মে। প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধির (Rajiv Gandhi) ৩১ তম মৃত্যুবার্ষিকী (Death Anniversary)৷ বীরভূমিতে রাজীব গান্ধির সমাধিস্থলে শ্রদ্ধা জ্ঞাপন সোনিয়া গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি এবং পি চিদম্বরমের। প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুবার্ষিকীতে ট্যুইট করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

১৯৮৪ সালে মা ইন্দিরা গান্ধির হত্যার পর তিনি ৪০ বছর বয়সে দেশের প্রধানমন্ত্রী হন৷ এখনও পর্যন্ত তিনি দেশের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী। ১৯৯১-এর ২১ মে তামিলনাড়ুর শ্রীপেরামবুদুরে নির্বাচনী প্রচারে (Election Campaign) গিয়েছিলেন তিনি। সেখানে রাতে এলটিটিই জঙ্গির আত্মঘাতী বোমা (Suicide Bomb) বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে যায় তাঁর দেহ।

শনিবার সকালে রাজীব গান্ধির ৩১ তম মৃত্যুবার্ষিকীতে বীরভূমিতে তাঁর সমাধিস্থলে শ্রদ্ধা জানান স্ত্রী তথা কংগ্রেসের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট সোনিয়া গান্ধি, মেয়ে প্রিয়াঙ্কা গান্ধি৷ এছাড়া প্রবীণ কংগ্রেস নেতা পি চিদম্বরম, সচিন পাইলটও বীরভূমিতে রাজীব গান্ধির সমাধিস্থলে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

রাজীব গান্ধীর পুত্র, বর্তমান কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইট করে শ্রদ্ধা নিবেদন করেছেন। টুইটারে তিনি লেখেন, "আমার বাবা একজন দুরদর্শি নেতা ছিলেন যার নীতি আধুনিক ভারত তৈরিতে সাহায্য করে। উনি একজন দয়ালু এবং উদার মানুষ এবং আমার ও প্রিয়াঙ্কার খুব ভাল পিতা ছিলেন যিনি আমাদেরকে ক্ষমা এবং সহানুভুতির মূল্য শিখিয়েছিলেন। আমি তাঁকে এবং তাঁর সঙ্গে কাটানো সময় খুব মনে পড়ে।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন