ব্রেকিং নিউজ
Heavy-security-Section-144-imposed-in-Delhi-amid-farmers-protest
Delhi: কৃষক বিক্ষোভকে কেন্দ্র করে দিল্লিতে ব্যাপক নিরাপত্তা, ১৪৪ ধারা জারি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-22 13:14:13


কৃষকদের (Farmers) বিক্ষোভ (Agitation) কর্মসূচিকে কেন্দ্র করে নিরাপত্তার (Security) চাদরে মুড়ে দেওয়া হয়েছে দিল্লিকে। বিশেষত সীমান্ত (Border) এলাকাগুলিতে কড়া পুলিস প্রহরার ব্যবস্থা করা হয়েছে। ভারতীয় কিষাণ ইউনিয়ন সহ বেশ কয়েকটি সংগঠন যন্তর মন্তরে (Jantar Mantar) সমাবেশের ডাক দিয়েছে। এই জমায়েতের জন্য পুলিস অনুমতি না দেওয়ায় গণ্ডগোলের আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। পুলিস জানিয়েছে, কোনও জমায়েত করা যাবে না। সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বিভিন্ন এলাকা ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে।

কিন্তু কী দাবিতে এই আন্দোলন? সংগঠনগুলি জানিয়েছে, উত্পাদিত শস্যের জন্য মিনিমাম সাপোর্ট প্রাইস বা ন্যূনতম সহায়ক মূল্য চালু করার দাবি তাদের দীর্ঘদিনের। কৃষি আইনের বিরুদ্ধে বছরভর আন্দোলন করাকালীন যাঁদের বিরুদ্ধে কেস দেওয়া হয়েছে, সেগুলি তুলে নেওয়ার দাবিও রয়েছে।

এদিকে নিরাপত্তার কারণে শুধু দিল্লি পুলিস নয়, বাইরে থেকে বাড়তি ফোর্স আনা হয়েছে। সিংঘু, টিকরি, গাজিপুর সহ সীমান্ত এলাকাগুলিতে সমস্ত গাড়ি পরীক্ষা করার পর তবেই রাজধানীতে ঢুকতে দেওয়া হচ্ছে। ফলে শহরে যানবাহনের গতিও শ্লথ হয়ে গিয়েছে। রেললাইন, বাসস্টপ এবং মেট্রোতেও বিশাল ফোর্স মোতায়েন করা হয়েছে। বেশ কিছু রুটে নিয়ন্ত্রণ করা হচ্ছে যানবাহন। সব মিলিয়ে গোটা দিল্লি জুড়ে সাজো সাজো রব।

উল্লেখ্য, গত রবিবার কৃষক নেতা রাকেশ টিকায়েতকে সীমান্তে আটক করা হয়েছিল। কারণ, ঘোষিত কর্মসূচি মহাপঞ্চায়েতে অংশ নেওয়ার জন্য তিনি দিল্লি ঢুকতে চাইছিলেন। তাঁকে ফেরত পাঠিয়ে দেওয়ার পর তিনি হুমকি দিয়েছিলেন, শেষ নিঃশ্বাস পড়া পর্যন্ত তাঁদের এই আন্দোলন চলবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন