ব্রেকিং নিউজ
He-did-not-like-the-Supreme-Courts-comment-on-Nupur-Sharma-the-law-minister-explained
Supreme Court: নূপুর শর্মাকে নিয়ে সুপ্রিম কোর্টের মন্তব্য তাঁর না পসন্দ, বুঝিয়ে দিলেন আইনমন্ত্রী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-03 13:06:39


নবী মহম্মদ সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জেরে সাসপেন্ড হওয়া বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে নিয়ে সুপ্রিম কোর্টে আলোচনা হল। এই ইস্যুতে সুপ্রিম কোর্টের বক্তব্য পছন্দ হয়নি কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরণ রিজিজুর। তবে প্রকাশ্যে মন্তব্য করতে নারাজ তিনি। ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন, বিষয়টি নিয়ে নির্দিষ্ট জায়গায় আলোচনা করা হবে। এর আগে টুইটার সহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় সুপ্রিম কোর্টের বক্তব্যের বিরুদ্ধে সরব হন নূপুর শর্মার সমর্থকরা।

শনিবার হায়দরাবাদে বিজেপির জাতীয় কার্যনির্বাহী সভায় যোগ দিয়েছিলেন রিজিজু। বৈঠকে যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেছিলেন, “প্রথমত আমি আইনমন্ত্রী। তাই সুপ্রিম কোর্টের কোনও রায় বা বক্তব্য নিয়ে মন্তব্য করা আমার পক্ষে সম্ভব নয়।” রায় পছন্দ না হলেও বিচারকদের সম্মান রক্ষার কথাও বলেছেন রিজিজু। তিনি বলেন, “এমনকি আমার যদি কোনও রায় পছন্দ না হয় বা তা নিয়ে আপত্তি থাকে, তাতেও আমি প্রকাশ্যে মন্তব্য করব না।”

গত সপ্তাহে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ বিজেপির সাসপেন্ড হওয়া জাতীয় মুখপাত্র নূপুর শর্মার সমালোচনা করেছে। দুই বিচারপতি সূর্যকান্ত ও জেবি পাদ্রিওয়ালা রীতিমতো ভর্ৎসনা করেন নূপুরকে। দেশের হিংসার জন্য তাঁকে দায়ী করে সুপ্রিম কোর্ট বলেছে, "সারা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত"। পাশাপাশি এও বলা হয়, উদয়পুরের ঘটনা খুবই দুঃখজনক।

কিন্তু তা বলে উপেক্ষা করছেন বা এড়িয়ে যাবেন তা নয়। সেটিও স্পষ্ট করেছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী। তিনি বলেন, “অনেকেই এই বিষয়ে নিজের মত প্রকাশ করছেন। আমিও বহু বার্তা পেয়েছি। তবে আমরা উপযুক্ত ফোরামে বিষয়টি নিয়ে আলোচনা করব।” দুই বিচারপতির বক্তব্য যে কোনও রায়ের অংশ নয়, তাও মনে করিয়ে দিয়েছেন রিজিজু।

নূপুর শর্মার পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে সারা দেশে তাঁর বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করা হয়েছে। সেইসব মামলা দিল্লিতে স্থানান্তর করার অনুরোধ জানিয়েছিলেন তিনি। সেই আরজি খারিজ করার পাশাপাশি কড়া ভাষার প্রত্যাহার করে সুপ্রিম কোর্ট।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন