ব্রেকিং নিউজ
Gujrat-observes-assembly-poll-for-first-phase-across-89-assembly-seats
Gujrat: বিধানসভার যুদ্ধে চলছে প্রথম দফার ভোট, বিজেপি প্রার্থীকে মারধরে কাঠগড়ায় কংগ্রেস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-01 13:20:16


গুজরাতে (Gujrat Assembly Election) চলছে প্রথম দফায় ৮৯টি আসনে বিধানসভার ভোট (Vote) গ্রহণ। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। গুজরাতের মোট ১৮২টি বিধানসভার আসনের মধ্যে প্রথম দফায় কচ্ছ-সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাত মিলিয়ে ৮৯ আসনে ভোটগ্রহণ হচ্ছে, ৭৮৮ জন প্রার্থীর (Candidate) ভাগ্য নির্ধারণ হবে।

এই দফায় ভাগ্য পরীক্ষা ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা, রাজ্যের প্রাক্তন বিরোধী দলনেতা পরেশ ধনানীর। বৃহস্পতিবার গুজরাতের মুখ্য নির্বাচনী আধিকারিক বা সিইও দফতর জানিয়েছে, সকাল ৮টা থেকে ১৪,৩৮২টি বুথে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে সন্ধ্যা ৫টা পর্যন্ত। এই দফায় ভোট দেবেন ২ কোটি ৩৯ লক্ষ ভোটার। দ্বিতীয় দফায় উত্তর ও মধ্য গুজরাতের ৯৩টি আসনে ভোট হবে আগামী সোমবার, গণনা ৮ ডিসেম্বর।

এ প্রসঙ্গে উল্লেখ্য, ২০১৭-র বিধানসভা ভোটে এই ৮৯টি আসনের মধ্যে বিজেপির ঝুলিতে গিয়েছিল ৪৮টি আসন। কংগ্রেস ও তার সহযোগীরা জিতেছিল ৪০টি আসন। পরবর্তী সময়ে কয়েক জন কংগ্রেস বিধায়ক বিজেপিতে যোগ দেন। যদিও এ বার ভোটের লড়াই ত্রিমুখী। কংগ্রেস এবং বিজেপির পাশাপাশি রয়েছে অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টিও।

এদিকে, প্রথম দফার ভোটে গুজরাতেও ঝরল রক্ত। ভনসদার বিজেপি প্রার্থীকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ায় অভিযুক্ত কংগ্রেস। জানা গিয়েছে, ওই আসনে পদ্ম প্রার্থী যখন ভোট কেমন হচ্ছে, নিজের কেন্দ্রে ঘুরে ঘুরে দেখছিলেন, তখনই তাঁর উপর হামলা চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা।

পদ্ম শিবির সূত্রে খবর, বুধবার রাতে পীযূষ প্যাটেল যখন ভনসদা আসনের ঝারি গ্রামে যান, তখন তাঁর গাড়ি ঘিরে এই আক্রমণ চলেছে। তাঁর মাথা ফাটানো হয়, ভাঙচুর করা হয় গাড়িতে। পীযূষকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযোগ, ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অনন্ত প্যাটেল আশ্রিত দুষ্কৃতীরাই এই হামলা চালিয়েছে। দলের তরফে লিখিত অভিযোগ দায়ের হয়েছে ভনসদা থানায়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন