ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Gautam-Adani-has-surpassed-Bill-Gates-in-the-list-of-the-worlds-richest-people
Forbes: বিশ্বের বিত্তশালীদের তালিকায় বিল গেটসকে টপকে গেলেন গৌতম আদানি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-21 15:49:38


মাইক্রোসফট-এর যুগ্ম প্রতিষ্ঠাতা বিল গেটসকে টপকে গেলেন ভারতীয় ব্যবসায়ী তথা শিল্পপতি গৌতম আদানি। আর এভাবে তিনি বিশ্বের বিত্তশালীদের তালিকায় চতুর্থ স্থান দখল করে নিয়েছেন।

ফোর্বস যে রিয়েল টাইম বিলিয়নেয়ার-এর তালিকা প্রকাশ করেছে, সেখান থেকেই এই তথ্য জানা গিয়েছে। দেখা যাচ্ছে, ৬০ বছর বয়সী গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ যেখানে ১১৫.৫ বিলিয়ন ডলার, সেখানে বিল গেটস-এর সম্পদ ১০৪.৬ বিলিয়ন ডলার। স্বাভাবিকভাবেই ভারতীয় হিসাবে মনে প্রশ্ন জাগে, তাহলে মুকেশ আম্বানি কোথায় গেলেন? ওই তালিকা অনুযায়ী, মুকেশ আম্বানি ৯০ বিলিয়ন ডলারের মালিক হয়ে তালিকায় নেমে এসেছেন দশম স্থানে।

উল্লেখ্য, সামান্য ট্রেডিং ব্যবসা থেকে আদানিদের এই উত্থান দেশের মধ্যে উল্লেখযোগ্য ঘটনা। মাত্র তিন বছরের মধ্যে তিনি অন্তত দেশের সাতটি বিমানবন্দরের দখল নিয়ে নিয়েছেন। সমাজসেবাতেও এই গোষ্ঠী উল্লেখযোগ্য অবদান রেখেছে। গত মাসেই আদানির ৬০ তম জন্মদিবস উদযাপিত হয়েছে। সেখানে পরিবারের পক্ষ থেকে দুঃস্থের সেবায় দান করা হয়েছে ৬০ হাজার কোটি টাকা। ধীরে ধীরে নেটওয়ার্ক ব্যবসাতেও মাথা তুলছে আদানি নেটওয়ার্ক। রিলায়েন্স জিও, ভোদাফোন আইডিয়া, ভারতী এয়ারটেলের মতো নামী সংস্থার সঙ্গে পাল্লা দিচ্ছে তারা। ৫জি-র নিলামে অন্যদের সঙ্গে অংশ নিয়েছে আদানি নেটওয়ার্কও।

টেসলা-কর্তা এলন মাস্ককে নিয়ে সম্প্রতি কম বিতর্ক হচ্ছে না। ট্যুইটারের সঙ্গে চুক্তিপত্র বাতিল করার পর থেকেই তিনি প্রায প্রতিদিনই খবরের শিরোনামে। সেই এলন মাস্কের সম্পত্তি কত জানেন? ২৩৫.৮ বিলিয়ন ডলার। আর বিত্তশালীদের জায়গায় শীর্ষস্থানটি তাঁরই দখলে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন