ব্রেকিং নিউজ
Forced-kissing-and-touching-teens-genitals-is-not-unusual-crime-court
Court: জোর করে চুমু ও কিশোরের গোপনাঙ্গ স্পর্শ 'অস্বাভাবিক অপরাধ' নয়: আদালত

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-16 20:31:57


অনিচ্ছা সত্ত্বেও ঠোঁটে চুমু খাওয়া বা গোপনাঙ্গে হাত দেওয়া ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারায় অস্বাভাবিক অপরাধের পর্যায়ে অন্তর্ভুক্ত করা যায় না। একটি মামলার রায় দিতে গিয়ে এমনই পর্যবেক্ষণ বম্বে হাইকোর্টের। আর এই পর্যবেক্ষণের পর এক কিশোরের যৌন হেনস্থায় অভিযুক্তকে জামিন দিল আদালত।

ঠিক কী ঘটেছিল?

জানা গিয়েছে, ১৪ বছরের এক কিশোরের বাবা থানায় অভিযোগ দায়ের করেন। সেখানে তিনি লেখেন, একদিন আচমকা তিনি জানতে পারেন, তাঁর আলমারি থেকে অনেক টাকা উধাও হয়ে গিয়েছে। অনেক খোঁজার পর ছেলের থেকে জানতে পারেন, ওই টাকা সে দিয়েছে এলাকারই এক দোকানিকে। কিন্তু কেন? ছেলেকে চেপে ধরতে ওই কিশোর জানায়, অনলাইন গেমের রিচার্জ করার জন্য ওই অভিযুক্তের দোকানে যেত সে। সেই দোকানেই রিচার্জ করতে যাওয়ার পর তাঁর ছেলের যৌনাঙ্গে হাত দেন ওই দোকানি। ঠোঁটে জোর করে চুমুও খান। এরপরই পুলিশের দ্বারস্থ হন কিশোরের বাবা।

ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারায় দোকানদারের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি। পুলিস ওই ব্যক্তিকে গ্রেফতার করে। দীর্ঘ এক বছর ধরে গরাদের পিছনেই কাটান ওই ব্যক্তি। কিন্তু অবশেষে বম্বে হাইকোর্ট তাঁর জামিন মঞ্জুর করে। বিচারপতি অনুজা প্রভুদেশাই মামলার পর্যবেক্ষণে জানান,'' 'কিশোরের কথায় এবং এফআইআরে বর্ণিত বিবরণ থেকে বোঝা যাচ্ছে, আক্রান্তের যৌনাঙ্গ স্পর্শ এবং তাকে চুমু খেয়েছিলেন এই ব্যক্তি। কিন্তু প্রাথমিকভাবে ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারায় এটিকে অস্বাভাবিক অপরাধ হিসেবে গণ্য করা যায় না।'' তাছাড়াও ওই কিশোরের শারীরিক পরীক্ষার পর যে তথ্য পাওয়া গিয়েছে, তার সঙ্গে যৌন হেনস্থা সংক্রান্ত বিবৃতির অনেক মিল নেই। তাই ৩০ হাজার টাকার বিনিময়ে অভিযুক্তকে জামিনও দেন বিচারপতি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন