২০ এপ্রিল, ২০২৪

Fog: কুয়াশার চাদরে উত্তর ভারত, বিঘ্নিত রেল পরিষেবা! কী বলছে হাওয়া অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-21 10:05:05   Share:   

সপ্তাহ ঘুরলেই দেশব্যাপী উৎসবের মরশুম (Festival Season)। একাধিক শহরের সর্বনিম্ন তাপমাত্রা জানান দিচ্ছে  শীত এসে গিয়েছে। সময় যত এগোবে , ততবেশি পারদ পতনের ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। ঠান্ডার এই ইনিংসের মধ্যেই  সকালের দিকে কুয়াশার (Weather) চাদরে ঢাকা পড়ছে দেশের একাধিক রাজ্য। বিশেষ করে মধ্য ও উত্তর ভারত (North India)। সব চেয়ে কুয়াশাচ্ছন্ন থাকছে দেশের রাজধানী এবং তৎ সংলগ্ন এলাকা। অনেক বেলা পর্যন্ত কুয়াশাচ্ছন্ন আকাশ থাকি  সমস্যার সম্মুখীন হচ্ছেন উত্তর ভারতবাসী।

স্বাভাবিক কারণেই  বিঘ্নিত রেল চলাচল। বিমান চলাচল সচল রাখতে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থাও।সোম এবং মঙ্গলবার ভোর থেকে বেলা পর্যন্ত দিল্লি এবং উত্তরপ্রদেশে কুয়াশা বাড়তে দেখা গিয়েছে। ভারতীয় হাওয়া বিভাগ জানিয়েছে, খালি চোখে সামনে ১৫০ মিটার দূরত্বের পর আর কিছু দেখতে পাওয়া যাচ্ছে না। এর ফলে রেল চলাচলে ব্যাঘাত ঘটছে। পূর্ব কিংবা পশ্চিম ভারত থেকে রাজধানী গামী একাধিক ট্রেন সময়ের পরে নিউ দিল্লি ঢুকছে। সমস্যায় পড়ছেন যাত্রীরা।

রাজধানী- দুরন্তের মতো প্রিমিয়াম ট্রেনগুলো দেড়- দু ঘন্টা লেট চলছে। স্বাভাবিক ভাবেই লেট পিছনে থাকা অন্য ট্রেনগুলো। অন্তত এই সপ্তাহ কুয়াশার এই দাপট বজায় থাকবে,জানিয়েছে হাওয়া অফিস।


Follow us on :