২০ এপ্রিল, ২০২৪

Katra: প্রবল বৃষ্টির সঙ্গে হড়পা বান, বন্ধ হয়ে গেল বৈষ্ণোদেবী যাত্রা
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-20 14:38:54   Share:   

মুষলধারে বৃষ্টি (Heavy Rain)। সঙ্গে হড়পা বান (Flash Flood)। এই দুইয়ের দাপটে বিপর্যস্ত জম্মু ও কাশ্মীর। আর এর জেরে পুণ্যার্থীরা পড়েছেন সমস্যায়। বিশেষত রিয়াসি জেলার কাটরায় (Katra) এর জেরে বৈষ্ণোদেবী (Vaishnodevi) মন্দিরে পুণ্যার্থীদের যাতায়াত সাময়িক বন্ধ হয়ে গেল।

শুক্রবার রাতে আচমকাই জলের স্রোত শুরু হয়ে যাওয়ার মন্দির কর্তৃপক্ষ উপরে ওঠা বন্ধ করে দিতে বাধ্য হন। একমাত্র নিচের দিকে আসা চালু রাখা হয়। ফলে অনেকে মাঝপথ থেকেই ফিরে আসতে বাধ্য হন।

অন্যদিকে, ওই সময় মন্দির চত্বরেও ছিলেন প্রচুর পুণ্যার্থী। বৃষ্টির দাপট সন্ধ্যা থেকে শুরু হলেও তা চলে মাঝরাত অবধি। ফলে শুধু হেঁটে যাওয়া পুণ্যার্থীদের জন্যই নয়, ব্যাটারিচালিত গাড়ির যাতায়াতও বন্ধ করে দেওয়া হয়।

পরিস্থিতির মোকাবিলায় নামানো হয় পুলিস এবং সেন্ট্রাল রিজার্ভ ফোর্স। পরিস্থিতির উপর সবসময় কড়া নজর রাখা হচ্ছে। শ্রী মাতা বৈষ্ণোদেবী বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, এর জেরে এখনও পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার খবর নেই। পুণ্যার্থীরা যাতে কোনওভাবে বিভ্রান্ত না হন, তার জন্য প্রতিনিয়ত মাইকে পরিস্থিতির কথা জানানো হচ্ছে। সতর্ক করা হয়েছে মেডিক্যাল এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমকে।

তবে পরিস্থিতি স্বাভাবিক হলে ফের যাত্রী শুরু করা হবে, এমনটাই আশ্বাস মিলেছে।


Follow us on :