ব্রেকিং নিউজ
Ex-IAS-victim-of-Rs-2-lakh-fraud-by-ordering-liquor-online
Fraud: অনলাইনে মদের অর্ডার দিয়ে ২ লাখ টাকা প্রতারণার শিকার প্রাক্তন আইএএস

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-06 19:08:01


ক্রেডিট কার্ডের (Credit Card) নম্বর, এমনকী ওটিপি (OTP) শেয়ার করে দুদফায় সব মিলিয়ে প্রায় দু লক্ষ (Two Lakhs) টাকা খোয়ালেন একজন প্রাক্তন আইএএস (Ex IAS) অফিসার। ঘটনাটি ঘটেছে গুরগাঁওয়ে।

পুলিস সূত্রে জানা গিয়েছে, সুশান্ত লোক-এর বাসিন্দা, প্রাক্তন ওই আইএএস অফিসার জোহরা চ্যাটার্জির বাড়িতে একটি পার্টির আয়োজন করা হয়েছিল। তা নিয়েই তিনি সকাল থেকে ব্যস্ত ছিলেন। সন্ধ্যার মুখে তিনি অনলাইনে একটি সংস্থাকে মদের অর্ডার দেন। তা হোম ডেলিভারি হওয়ার কথা ছিল। ওদিকে ৬ টা বেজে গিয়েছে। অতিথিদের আসারও সময় হয়ে আসছে। এমন সময় তিনি ওই সংস্থা থেকে একটি ফোন পান। তাঁকে বলা হয়, ক্রেডিট কার্ড সম্পর্কিত তথ্য জানাতে। এরপর একটি ওটিপি আসে। সেটিও তাঁকে শেয়ার করতে বলা হয়। তিনি তাড়াহুড়োয় এসবই ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তিকে দিয়ে দেন।

কিন্তু এরপরই ঘটে বিপত্তি। প্রথমে ফোনে একটি এসএমএস আসে। তাতে তিনি দেখেন, তাঁর অ্যাকাউন্ট থেকে ৬৩০ টাকা কেটে নেওয়া হয়েছে। কিছু বুঝে ওঠার আগে ফের আরও একটি এসএমএস। তাতে দেখা যায়, এক লপ্তে অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হয়েছে ১ লক্ষ ৯২ হাজার ৪৭৭ টাকা ৫০ পয়সা। তখনই তাঁর কাছে পরিষ্কার হয়ে যায়, তিনি প্রতারকের পাল্লায় পড়েছেন। সঙ্গে সঙ্গে তিনি থানায় অভিযোগ দায়ের করেন। ওই অফিসারের বক্তব্য, অতিথিদের আসার সময় হয়ে যাওয়ায় তিনি খুবই ব্যস্ত ছিলেন। তাই ফোনে যা চাওয়া হয়েছে, তিনি সঙ্গে সঙ্গে দিয়ে দিয়েছেন।

ওদিকে পুলিস প্রাথমিক তদন্তে জানতে পারে, একই কায়দায় এর আগেও বেশ কয়েকজনের টাকা এভাবে উধাও করে দিয়েছে একটি প্রতারণাচক্র। গত ১ আগাস্ট এভাবে একজনের  খোয়া গিয়েছিল এক লক্ষ টাকা। সেই ঘটনার তদন্তে নেমে পুলিস তিনজনকে গ্রেফতার করে।

পুলিসের এক পদস্থ কর্তা জানিয়েছেন, যে নম্বর থেকে ফোন এসেছিল, তার ওপর নজরদারি চালানো হচ্ছে। খুব শীঘ্রই অপরাধীদের পাকড়াও করা সম্ভব হবে বলে তাঁরা আশাবাদী।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন