ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Embassy-advises-students-stranded-in-Ukraine
Ukraine: ইউক্রেনে আটক পড়ুয়াদের পরামর্শ দূতাবাসের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-02 17:29:47


রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিপাকে পড়েছেন ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়ারা। সূত্রের খবর, ইতিমধ্যে প্রায় ১২ হাজার ভারতীয় ইউক্রেন ছেড়েছেন। কেবল এখন তাঁরা দেশে ফেরার অপেক্ষায়।

দ্রুত উদ্যোগ নিয়ে প্রায় ২ হাজার ভারতীয় পড়ুয়াকে দেশে ফিরিয়ে এনেছে সরকার। ৪ থেকে ৫ হাজার ভারতীয় এখনও বিমানের অপেক্ষায় পথ চেয়ে বসে রয়েছেন। আগামী ৩ দিনে ২৬টি বিমানে ফেরানো হবে ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের। বুধবার তাঁদের উদ্দেশ্যে ভারতীয় দূতাবাসের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। সেখানে বলা হয়

বর্তমানে Lviv এবং Ternopil এবং পশ্চিম ইউক্রেনের অন্যান্য স্থানে থাকা ভারতীয়রা পোল্যান্ডে দ্রুত প্রবেশের জন্য বুডোমিয়ের্জ সীমান্তের চেক-পয়েন্ট ব্যবহার করতে পারবেন। বিকল্প পথ হিসেবে তাঁদের হাঙ্গেরি বা রোমানিয়া হয়ে দক্ষিণে যাওয়ার পরামর্শ দিয়েছে।

২. শেহিনি-মেডিকা সীমান্ত ক্রসিং-এ যানজট থাকে। তাই ওই দিকটা এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।

3. পোল্যান্ডে ভারতীয় দূতাবাসের কর্মকর্তাদের মেডিকা এবং বুডোমিয়ের্জ সীমান্তের চেক-পয়েন্টগুলিতে মোতায়েন করা রয়েছে। যাতে ভারতীয়দের সবরকম সাহায্য করতে পারেন।

৪. যাঁরা অন্য কোনও সীমান্ত ক্রসিং থেকে পোল্যান্ডে প্রবেশ করছেন, সেখানে যদি ভারতীয় কর্মকর্তারা মোতায়েন না থাকেন, তাহলে সরাসরি হোটেল প্রেজিডেনকি, উল-এ যেতে পারেন। সেখানে তাঁদের থাকার সমস্ত ব্যবস্থা করা হয়েছে এবং যেখান থেকে ভারতের  গঙ্গা অপারেশনের ফ্লাইটগুলি নিয়মিত পরিচালিত হচ্ছে।

৫. ভারতীয় পড়ুয়াদের যদি কোনও অর্থের প্রয়োজন হয়, ভারতীয় দূতাবাস সেক্ষেত্রে সাহায্য করবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন