ব্রেকিং নিউজ
Eknath-Shinde-rises-up-in-Supreme-Court
Uddhav Thackrey: একনাথ শিন্ডেদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে উদ্ধব, এবারও মিলল না সুরাহা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-01 16:01:29


মুখ্যমন্ত্রিত্বের পদে ইস্তফা দিলেও এখনও ময়দান ছাড়েননি। তা স্পষ্ট শুক্রবার মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সুপ্রিম কোর্টে আবেদন করা থেকে। বৃহস্পতিবার একনাথ শিন্ডে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন রাজভবনে। উপমুখ্যমন্ত্রী হলেন রাজ্যের দু’বারের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। প্রাক্তন বিদায়ী মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের নেতৃত্বের বিরুদ্ধে নয় দিনের বিদ্রোহের পর এদিন লক্ষ্যপূরণ হয় শিন্ডের।

মহারাষ্ট্রের বিদায়ী মুখ্যমন্ত্রীর দল শুক্রবার সুপ্রিম কোর্টে এক আবেদন করে বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে। সেখানে বলা হয়, "অপরাধী বিধায়করা বিজেপির মোহরা হিসাবে কাজ করে চলেছেন। এর ফলে দলত্যাগীরা সাংবিধানিক পাপ করেছেন। তাঁদের বিধানসভার সদস্য হিসাবে রাখা উচিত নয়। একদিনের জন্যও তাঁদের বিধানসভায় প্রবেশের অনুমতি দেওয়া ঠিক নয় বলে আবেদনে জানান।

উল্লেখ্য, গত সোমবার একনাথ শিন্ডের নেতৃত্বে বিদ্রোহী বিধায়করা বিদ্রোহ শুরু করার পরে টিম ঠাকরে ডেপুটি স্পিকারের কাছে শিন্ডে সহ ১৬ জন বিধায়ককে অযোগ্য ঘোষণা করতে বলেছিলেন।  বিদ্রোহী বিধায়করা তখন সুপ্রিম কোর্টে গিয়ে দাবি করেন, তাঁদের অযোগ্য ঘোষণা করলে তা বেআইনি হবে। অযোগ্যতার বিষয়ে শুনানির জন্য সোমবার দিন ধার্য করেন আদালত।

ঠাকরের আইনজীবী কপিল সিবাল সুপ্রিম কোর্টকে বলেছিলেন, "১৬ জন বিদ্রোহী বিধায়ককে সাময়িক বরখাস্ত করা হোক।  যাঁদের বিরুদ্ধে একটি অন্তর্বর্তী ব্যবস্থা হিসাবে অযোগ্যতার প্রক্রিয়া মুলতুবি রয়েছে, তাঁদের বিধানসভার যেকোনও কার্যক্রমে অংশ নেওয়া থেকে বিরত রাখুন।" তারপরই আদালত রায় দেয় বিষয়টি সোমবার শুনানি হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন