ব্রেকিং নিউজ
ED-will-summon-Rahul-Gandhi-again-on-Tuesday-this-is-the-fifth-summons
Rahul: পঞ্চমবার রাহুল গান্ধিকে তলব ইডির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 09:34:23


ফের রাহুল গান্ধিকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট । ন্যাশনাল হেরাল্ড মামলায় এই নিয়ে পঞ্চমবার তলব করল ইডি। সোমবার চতুর্থ দিনের জেরার পর ফের মঙ্গলবার তাঁকে ডেকে পাঠাল ইডি। গত চারদিনে প্রায় ৪০ ঘণ্টা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধিকে জেরা করেছে ইডি। 

ন্যাশনাল হেরাল্ড মামলায় এখনও তাঁর কাছ থেকে অনেক বিষয় জানার আছে বলে মনে করছেন ইডি আধিকারিকরা। ইডি সূত্রে খবর, গত চারদিন ধরে রাহুল গান্ধিকে যা জিজ্ঞাসাবাদ করা হয়, তার পুরোটাই অডিও ও ভিডিও রেকর্ডিং করা হয়। এমনকী রেকর্ডিং-এর পাশাপাশি তাঁর দেওয়া জবানবন্দি কাগজেও লিখে রাখা হচ্ছে বলে জানা গিয়েছে। জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সেই কাগজ কংগ্রেস সাংসদকে দেখানো হচ্ছে। তিনি পুরোটা পড়ে সেই কাগজের নিচে সই করে দিচ্ছেন বলে জানা গেছে। তারপর সেটি জমা নিচ্ছেন ইডি গোয়েন্দারা।

উল্লেখ্য, কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী হাসপাতালে ভর্তি ছিলেন। ফলে তাঁকে জেরা থেকে ছাড় দেওয়ার আবেদন জানানো হয়। সেই আবেদন মঞ্জুরও হয়। এবার কংগ্রেস সাংসদের মা সোনিয়া গান্ধি হাসপাতাল থেকে ছাড়া পেতেই সোমবার ফের রাহুল গান্ধিকে  তলব করে ইডি। এরপর ফের এদিন ইডির মুখোমুখি রাহুল গান্ধি।

তবে, রাহুল গান্ধিকে ইডির টানা জেরা করার ঘটনায় ক্ষোভে ফুঁসছে কংগ্রেস নেতৃত্ব থেকে নেতা কর্মী সমর্থকরা। প্রতিবাদে বিক্ষোভ আন্দোলন সংঘটিত হয় একাধিক জায়গায়। 

 প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড পত্রিকার সঙ্গে যুক্ত তহবিল তছরুপের মামলায় সোনিয়া গান্ধি  ও রাহুল গান্ধির ভূমিকা খতিয়ে দেখতেই ইডির তলব।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন