১৮ জুন, ২০২৪

Rana Ayyub: সাংবাদিক রানা আয়ুব করোনাকালে অর্থ তছরূপ করেছেন, চার্জশিটে দাবি ইডির
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-14 18:57:53   Share:   

সাংবাদিক (Journalist) গ্রেফতারের (Arrest) প্রতিবাদ জানিয়ে সকাল থেকেই সরগরম নেটপাড়া (Social Media)। এবার আরও এক বিশিষ্ট সাংবাদিক রানা আয়ুবের (Rana Ayyub) নামে চার্জশিট দাখিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED)। তাঁর বিরুদ্ধে আর্থিক প্রতারণার (Money Laundering Case) অভিযোগ এনেছে ইডি।

অভিযোগ, করোনার সময় মানুষকে দান করার নামে জনগণের থেকে অর্থ সংগ্রহ করেছিল রানা আয়ুব। সব মিলিয়ে তাঁর তহবিলে ২.৬৯ কোটি টাকা জমা পড়েছিল। সেই অর্থের বেশিরভাটাই তিনি নিজের এবং তাঁর আত্মীয়দের ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তরিত করেন। এমনটাই চার্জশিটে অভিযোগ ইডির।

ইডি জানিয়েছে আয়ুবের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি, তথ্য প্রযুক্তি (সংশোধন) আইন এবং কালো টাকা আইনের বিভিন্ন ধারায় গাজিয়াবাদের এক থানায় ৭ সেপ্টেম্বর, ২০২১-এ একটি এফআইআর দায়ের হয়েছে। সেই এফআইআর-এর ভিত্তিতে আর্থিক তছরূপের তদন্ত শুরু হয়েছে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে এই মামলার তদন্তে তাঁর সম্পত্তি ‘ফ্রিজ’ করা হয়েছিল। ইডি বলেছে, আয়ুব ফরেন কন্ট্রিবিউশন (নিয়ন্ত্রণ) আইনের অধীনে অনুমোদন ছাড়াই বিদেশী অনুদান পেয়েছিলেন। এক্ষেত্রে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও এফডি সংক্রান্ত একাধিক বিষয় তুলে ধরে মানুষের সঙ্গে তিনি প্রতারণা করেন, অভিযোগ ইডির।


Follow us on :