২০ এপ্রিল, ২০২৪

Accident: দুই সৌদি মহিলার মৃত্যুতে ভারতীয়কে ৯০ লক্ষ টাকা জরিমানা দুবাইয়ের আদালতের
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-24 17:52:36   Share:   

জুলাই মাসে দুবাইতে (Dubai) সড়ক দুর্ঘটনায় (Road Accident) দুই সৌদি নারীর মৃত্যু হয়েছিল। সে কারণে দুই ৪৮ বছর বয়সী পুরুষ, একজন ভারতীয় এবং এক বাংলাদেশি নাগরিককে দুবাইয়ের একটি আদালত (Court) দোষী সাব্যস্ত করেছে। আর সে কারণে তাঁদের ৯০ লক্ষ টাকা জরিমানা করল আদালত। শুক্রবার সাজাও ঘোষণা করে ওই আদালত।

দুবাইয়ের ওই আদালত রায়ে বলে, ৪৮ বছর বয়স্ক দু’জনকে মিলে মোট দিতে হবে ৪ লক্ষ এমিরাতি দিরহাম (ভারতীয় মুদ্রায় ৯০ লক্ষ ১৮ হাজার ৪৩৬ টাকা)। ভারতীয় নাগরিককে ২ হাজার এমিরাতি দিরহাম (ভারতীয় মুদ্রায় ৪৫,০৯২ টাকা) জরিমানা বাবদ দিতে হবে। এর পাশাপাশি ৮০ হাজার এমিরাতি দিরহাম (ভারতীয় মুদ্রায় ১৮ লক্ষ ৩ হাজার ৬৮৩ টাকা) তুলে দিতে হবে মৃত সৌদি মহিলাদের পরিবারের হাতে। বাকি টাকা দেবেন ওই বাংলাদেশি নাগরিক।

একটি স্থানীয় সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, দুবাইয়ের একটি আদালত ৩ জুলাই দুবাইয়ের আল-বারশা এলাকায় গাড়ি দুর্ঘটনায় নিহতদের পরিবারকে অর্থ প্রদানের জন্য এই দুই ব্যক্তিকে নির্দেশ দিয়েছে। পরিবারের আরও চার সদস্য সামান্য আহত হয়েছিলেন। জানা গিয়েছে, ভারতীয় এবং বাংলাদেশি নাগরিক দু’জনেই দু’টি গাড়ি বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন। পৃথক পৃথক দু’টি দুর্ঘটনায় ধাক্কা লাগার কিছু ক্ষণের মধ্যেই দুই মহিলার মৃত্যু হয়।

উল্লেখ্য, বাংলাদেশি ব্যক্তিটি প্রধান সড়কের মাঝখানে তাঁর গাড়ি থামিয়ে উল্টোদিকে যেতে শুরু করে। অন্য একটি গাড়িতে থাকা ভারতীয় ব্যক্তিটি গাড়িটিকে দেখতে না পেয়ে ধাক্কা দেয়। দুটি গাড়িই তারপর তৃতীয় একটি গাড়িকে ধাক্কা দেয়। সেই গাড়িতেই ছিল সৌদি আরবের একটি পরিবার।


Follow us on :