ব্রেকিং নিউজ
Doctors-and-crew-members-saved-the-lives-of-passengers-suffering-from-heart-attack-in-mid-air
Flight: মাঝআকাশে হৃদরোগে আক্রান্ত যাত্রী, প্রাণ বাঁচালেন চিকিৎসক ও ক্রু সদস্যরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-28 09:04:40


কথায় বলে, রাখে হরি মারে কে, মারে হরি রাখে কে। এ যেন হলও তাই। শূন্যে উড়ান (flight) চলমান। ঠিক সেই সময় মাঝআকাশে আচমকা হৃদরোগে (heart attack) আক্রান্ত হলেন এক যাত্রী। হঠাত্ এই ঘটনা ঘটায় উদ্বিগ্ন বিমান কর্তৃপক্ষ। কিন্তু না, পরিস্থিতি সামলে বিমানের চিকিৎসক (doctor) ও ক্রু (crew) সদস্যদের তৎপরতায় প্রাণে বাঁচালেন মানুষটি।

একটি বেসরকারি সংস্থার বিমান কান্নুর থেকে দুবাইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। সেই বিমানেই সওয়ারি ছিলেন ইউনুস রায়ানরোথ নামের এক ব্যক্তি। সংবাদসংস্থার সূত্রে জানা গেছে, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থতাবোধ করেন। তখন সাহায্য চেয়ে সকলের দৃষ্টি আকর্ষণের জন্য  চিৎকার করতে থাকেন তিনি। চিৎকার শোনামাত্র কেবিন ক্রুরা ছুটে আসেন। তারা দেখেন ওই ব্যক্তি অচৈতন্য অবস্থায় পড়ে আছেন। বিমান সংস্থাটির তরফে এক বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে যাত্রীদের মধ্যে একজন চিকিৎসক ছিলেন। তারপরই চিকিৎসকের সহায়তায় দ্রুত প্রাথমিক চিকিৎসা শুরু হয়। অক্সিজেন দেওয়া হলে ধীরে ধীরে সুস্থ হন ইউনুস নামের ওই যাত্রী।

বিমানের মধ্যে অসুস্থ হয়ে পড়ার ঘটনায় উদ্বেগ ছড়ায়। কিন্তু অন্যান্য যাত্রীদের যাত্রীদের সুবিধা-অসুবিধার দিকেও বিশেষ খেয়াল রাখেন বিমান সেবিকা (air hostess) এবং অন্য সদস্যরা। এরপর দুবাইয়ে বিমান অবতরণ করলে ইউনুসের জন্য হুইলচেয়ারের (wheelchair) ব্যবস্থাও করা হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন