১৮ জুন, ২০২৪

Fraud: 'ফ্রি থালি'-র লোভ দেখিয়ে প্রতারণা! অ্যাকাউন্ট থেকে এক নিমেষে উধাও ৯০ হাজার টাকা
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-27 20:22:40   Share:   

ফ্রি-তে খাবার বা 'ফ্রি থালি' (Free Food) পাওয়ার লোভে খোয়াতে হল ৯০ হাজার টাকা। 'একটি থালি কিনলে আরেকটি বিনামূল্যে' এমন অফারের প্রলোভনে পড়ে সাইবার জালিয়াতির (Cyber Fraud) শিকার হলেন এক ব্যাঙ্ককর্মী। দক্ষিণ-পশ্চিম দিল্লির (Delhi) বাসিন্দা ওই মহিলা। ইতিমধ্যে গোটা বিষয়টি জানিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। বর্তমানে চারিদিকে প্রতারণার ছড়াছাড়ি। কয়েকদিন আগেই খবরে এসেছিল, ইউটিউবের লিঙ্কে ক্লিক করতেই হারাতে হয় টাকা। আর এবারে খাবারের নাম করেও প্রতারণার খবর প্রকাশ্যে এল।

পুলিস সূত্রে জানা গিয়েছে, প্রতারিত সেই মহিলার নাম সবিতা শর্মা। তিনি  পুলিসকে জানিয়েছেন, ফেসবুকে গিয়ে সেখানকার একটি খাবার সরবরাহকারী সংস্থার ওয়েবসাইটে ঢুকেছিলেন তিনি। ওই ওয়েবসাইটে যে নম্বর ছিল সেখানে তিনি ফোন করেন। কিন্তু সেই সময় কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কিন্তু কিছুক্ষণ পরে তিনি একটি ফোন পান। ফোনে বলা হয় সাগর রত্ন রেস্তোরাঁ থেকে তিনি এই সুবিধাটা পেতে পারেন। তবে অফারটি পাওয়ার জন্য মহিলাকে একটি অ্যাপ ডাউনলোড করার পরামর্শ দেয় তারা।

এরপর তাদের কথা মতোই কাজ করতে গিয়েই ঘটে যায় দুর্ঘটনা। অ্যাপ ডাউনলোড করে পাসওয়ার্ড দিতেই ফোন হ্যাক হয়ে যায় তাঁর। এরপরই তাঁর অ্যাকাউন্ট থেকে পরপর ৪০ হাজার টাকা ও ৫০ হাজার টাকা উধাও হয়ে যায়। এই দেখেই বুঝতে পারেন তিনি যে, তাঁর সঙ্গে প্রতারণা হয়েছে। তিনি আরও জানান, প্রথমে ক্রেডিট কার্ড থেকে পেটিএম অ্য়াকাউন্ট ও সেখান থেকে টাকা প্রতারকদের অ্যাকাউন্টে যায়। ২ মে তিনি থানায় গোটা ঘটনা জানিয়ে অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্ত শুরু করেছে দিল্লি পুলিস।


Follow us on :