ব্রেকিং নিউজ
  নাটাপুকুরে আগ্নেয়াস্ত্র, বোমা ও বোমা বাধার সরঞ্জাম উদ্ধারের ঘটনায় গ্রেফতার আইএফএস নেতা     ফের উলুবেড়িয়ায় জাতীয় সড়কে যান নিয়ন্ত্রণ করতে গিয়ে মৃত্যু এক সিভিক ভলেন্টিয়ারের     ফের শ্রমিক মৃত্যু দুর্গাপুর ইস্পাত কারখানায়     তাপমাত্রার পারদ সামান্য নামল বঙ্গে  
Delhi-Professor-Arrested-For-Post-On-Varanasis-Gyanvapi-Mosque
Gyanvapi Mosque: 'শিবলিঙ্গ' নিয়ে আপত্তিকর মন্তব্য! গ্রেফতার হিন্দু কলেজের অধ্যাপক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-21 18:18:34


জ্ঞানবাপী মসজিদে (gyanvapi mosque) গিয়ে পুজো করার অধিকার চেয়ে যে মামলা (case), তা নিয়ে দেশজুড়ে তোলপাড়। ওই মসজিদের ওজুখানায় শিবলিঙ্গ রয়েছে বলে দাবি হিন্দুপক্ষের। এর মধ্যেই জ্ঞানবাপী মসজিদের ওজুখানায় প্রাপ্ত 'শিবলিঙ্গ' (এখনও নিশ্চিত নয়) নিয়ে আপত্তিকর মন্তব্য করায় গ্রেফতার করা হল দিল্লি বিশ্ববিদ্যালয়ের হিন্দু কলেজের (hindu college) সহকারী অধ্যাপক রতন লালকে। বৃহস্পতিবারই তাঁর বিরুদ্ধে এফআইআর (fir) দায়ের হয়েছিল। এরপর ৫০ বছরের অধ্যাপককে (professor) ডেকে পাঠানো হয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। অবশেষে গ্রেফতার (arrest) করা হল।

ঠিক কী অভিযোগ ইতিহাসের ওই অধ্যাপকের বিরুদ্ধে? সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, গত মঙ্গলবার তিনি হিন্দুপক্ষের দাবি জানানো শিবলিঙ্গ-এর একটি ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। সেখানেই তাঁকে ওই লিঙ্গ নিয়ে আপত্তিকর মন্তব্য করতে দেখা যায় বলে অভিযোগ। এরপরই তাঁকে ডেকে পাঠানো হয় থানায়। শুক্রবার রাতে রতন লালকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

সূত্রের খবর, গত মঙ্গলবারই অধ্যাপক লালের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে মামলা করেন দিল্লির এক আইনজীবী। তাঁর অভিযোগ, শিবলিঙ্গ নিয়ে যে পোস্ট অধ্যাপক করেছেন, তা আপত্তিজনক এবং বিশেষ সম্প্রদায়কে উদ্দেশ্যে লেখা। অধ্যাপকের এই 'উদ্দেশ্যপ্রণোদিত' কাজের জন্য তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার আবেদন করেন তিনি।

আত্মপক্ষ সমর্থনে অধ্যাপক লাল বলেন, ''ভারতে কোনও বিষয় নিয়ে মন্তব্য করা মানেই কারও না কারও ভাবাবেগে আঘাত লাগবে। তাই, এটা নতুন কিছু নয়।'' তবে তাঁর বক্তব্যকে কেন্দ্র করে ইতিমধ্যেই চাপানউতোর শুরু হয়ে গিয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন