২৯ মার্চ, ২০২৪

Cyber: সংস্কৃতিমন্ত্রীর ওএসডি প্রতারণার শিকার, লিঙ্ক ক্লিক করতেই উধাও হাজার হাজার টাকা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-18 13:25:23   Share:   

ক্যুরিয়ার অফিসে কর্মরত এক ব্যক্তির পাঠানো লিঙ্ক ক্লিক করার সঙ্গে সঙ্গেই উধাও হয়ে গেলো কয়েক হাজার টাকা। ছত্তিশগড় (Chhattisgarh) সংস্কৃতিমন্ত্রী অমরজিৎ ভগতের ওএসডি অতুল শেঠ সাইবার প্রতারণার (Cyber Crime) শিকার হয়েছেন বলে সংবাদমাধ্যমে দাবী করেন। গত ১৩ই মার্চ সোমবার ক্যুরিয়ার অফিস থেকে তাঁর বাড়িতে একটি ডেলিভারি (Online Delivery) আসার কথা ছিলো। কিন্তু বাড়িতে কেউ না থাকায় ডেলিভারি বয়টি ফিরে যান।ইন্টারনেট থেকে খুঁজে ওই ক্যুরিয়ার অফিসের কাস্টমার কেয়ার (Customer Care) নম্বর জোগাড় করে ফোন করেন তিনি। এক ব্যক্তি ফোন ধরে নিজেকে ক্যুরিয়ার অফিসের কর্মী হিসেবে পরিচয় দেন।

ওই ব্যক্তি জানিয়েছিলেন, মঙ্গলবার বিকেল চারটের সময় ডেলিভারি পৌঁছে দেওয়া হবে। কিন্তু সে জন্য তাঁকে অনলাইনে দু-টাকা ডেলিভারি ফি দিতে হবে। তাতে রাজি হলে তাঁর মোবাইলে একটি লিঙ্ক পাঠিয়ে দেন ওই ব্যক্তি। সেই লিঙ্কে ক্লিক করতেই চোখের পলকে হাজার হাজার টাকা উধাও হয়ে যায় তাঁর। 

শুক্রবার সাইবার প্রতারণার অভিযোগে রাইপুরের তেলীবান্ধা থানায় মামলা দায়ের করেন অতুল শেঠ। তিনি জানিয়েছেন, তাঁর ব্যাঙ্ক থেকে চারটি কিস্তিতে মোট ৯৯,৯৯৫ টাকা তুলে নেওয়া হয়েছে। পুলিসি তদন্তে জানা গিয়েছে, সাইবার প্রতারণায় অভিযুক্ত পশ্চিমের বাসিন্দা। তাছাড়া ইন্টারনেটের কাস্টমার কেয়ারের নম্বরটিও ভুয়ো (Fake Call)। যেকারণে লিঙ্কে ক্লিক করার সঙ্গে সঙ্গে অতুল শেঠের যাবতীয় তথ্য পেয়ে যায় এবং টাকা-পয়সা নিমেষে হাতিয়ে নেয়। অভিযুক্তের খোঁজ ইতিমধ্যে শুরু করেছেন পুলিস।


Follow us on :