ব্রেকিং নিউজ
Crude-Price-oil-increases-in-International-Market-what-effect-in-Indian-fuel-Prices
Petrol Diesel: আন্তর্জাতিক বাজারে দাম বাড়ল অপরিশোধিত তেলের, কী প্রভাব ভারতীয় বাজারে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-14 14:40:53


ফের দাম বেড়েছে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের (Crude Oil)। বিশ্ববাজারে (World Market) শনিবার ব্রেন্ট ক্রুড অয়েল ও ডব্লিউটিআই ক্রুড অয়েলের দাম রেকর্ডবৃদ্ধি নথিভুক্ত হয়েছে। WTI অপরিশোধিত তেলের দাম শনিবার ১.৮৮ শতাংশ বৃদ্ধির সঙ্গে ব্যারেল প্রতি ৭৯.৮৬ ডলারে ট্রেড করছে। অন্যদিকে, অপরিশোধিত জ্বালানি তেলের আন্তর্জাতিক বাজার আদর্শ ব্রেন্টের দাম ১.৪৯ শতাংশ বৃদ্ধির সঙ্গে ব্যারেল প্রতি ৮৫.২৮ ডলারে লেনদেন করছে। এই বৃদ্ধির পর দেশের কয়েকটি শহরে পেট্রোল ও ডিজেলের (Petrol Diesel) দাম বাড়ানো হয়েছে। জেনে নিন, আজ কোন কোন শহরে পেট্রোল ও ডিজেলের দাম পরিবর্তন হয়েছে।

চার মহানগরের মধ্যে দিল্লিতে প্রতি লিটার পেট্রোল-ডিজেল যথাক্রমে ৯৬.৭২ টাকা ও ৮৯.৬২ টাকা। কলকাতা প্রতি লিটার পেট্রোল ১০৬.০৩ টাকা, ডিজেল ৯২.৭৬ টাকা। চেন্নাইতে পেট্রোল ১০২.৬৩ টাকা, ডিজেল প্রতি লিটার ৯৪.২৪ টাকা। মুম্বইয়ে প্রতি লিটার পেট্রোলের দাম ১০৬.৩১ টাকা, ডিজেল ৯৪.২৭ টাকা।

এছাড়া অন্যান্য শহরের মধ্যে নয়ডায় প্রতি লিটার পেট্রোল ৯৬.৫৮ টাকা, ডিজেল ৮৯.৭৫ টাকা। গাজিয়াবাদে প্রতি লিটার পেট্রোল ৯৬.৫৮ টাকা, ডিজেল ৮৯.৭৫ টাকা।লখনউতে পেট্রোল ৯৬.৫৭ টাকা, ডিজেল প্রতি লিটার ৮৯.৭৬ টাকা। পাটনায় প্রতি লিটার পেট্রোল ১০৭.২৪ টাকা, ডিজেল ৯৪.০৪ টাকা। পোর্ট ব্লেয়ারে পেট্রোল ৮৪.১০ টাকা, ডিজেল প্রতি লিটার ৭৯.৭৪ টাকা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন