২৫ এপ্রিল, ২০২৪

Viral: সে কি! ৬ বছর সুখে সংসার করা দম্পতি জানলেন তাঁরা নাকি ভাইবোন
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-17 14:53:24   Share:   

বিয়ের (Marriage) ৬ বছর পর প্রকাশ্যে এল অবাক করা সত্যি। সোশ্যাল মিডিয়া (Social Media) কাঁপছে আশ্চর্য এই ঘটনায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল (Viral) হয়েছে এই আজব ঘটনা, যা ঘিরে হইচই পড়েছে নেট দুনিয়ায়। ঠিক কী হয়েছে? জানা গিয়েছে, ছয় বছরের বিবাহিত সম্পর্ক। তাঁদের একটি ছেলেও রয়েছে। এত বছর পর ওই ব্যক্তি জানতে পারলেন তাঁর স্ত্রী রক্তের সম্পর্কের বোন।

ওই ব্যক্তি নিজে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, ছেলের জন্মের পরে হঠাৎই অসুস্থ হয়ে পড়েছিলেন স্ত্রী। এরপর বিভিন্ন ডাক্তারের কাছে ছোটাছুটি করে জানা গিয়েছে, কিডনি প্রতিস্থাপন করাতে হবে। তবেই সুস্থ হবেন তিনি। কিন্তু সেসময় কিডনি ডোনার হিসেবে কাউকে পাওয়া যাচ্ছিল না। ওই ব্যক্তি সিদ্ধান্ত নেন যে, তিনি নিজেই কিডনি দেবেন। নিজের সিদ্ধান্তের কথা তিনি চিকিৎসকদের জানান। সেই অনুযায়ী বিভিন্ন পরীক্ষা করে দেখা যায় যে, তিনি কিডনি দিতে সক্ষম।

তবে চিকিৎসকরা কিছু সন্দেহ করেছিলেন। এরপর ডাক্তাররা বলেন, 'ওই ব্যক্তিকে ‘এইচএলএ’ (হিউম্যান লিউকোসাইট অ্যান্টিজেন) পরীক্ষা করতে হবে।  সেই মতো পরীক্ষাও করান। এক্ষেত্রেও তাঁর সঙ্গে মিল পাওয়া যায় স্ত্রীর।' চিকিৎসকরা জানান, 'শরীরে একই রক্ত যাঁদের, এমন দু’জনের ক্ষেত্রে এইচএল পরীক্ষার ফল মিলে যায়। পুরো ঘটনাটি স্ত্রীকে জানালে দু'জনেই চমকে যান। কী করবেন বুঝে উঠতেও পারছিলেন না। কারণ, স্বামী-স্ত্রী দু'জনেরই মা-বাবা আগেই মারা গিয়েছেন।'

নেটমাধ্যমে বিষয়টি জানাতে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা জানান, এই বিষয়টি নিয়ে ভাবার কিছু নেই। এত বছর একসঙ্গে থাকার পর এই ঘটনাকে এত গুরুত্ব দেওয়ার কোনও মানে হয় না। বরং ছেলের উপর যাতে কোনও প্রভাব না পড়ে সেদিকে বিশেষ নজর দিতে বলেন।


Follow us on :