ব্রেকিং নিউজ
Corona-vaccine-to-39-students-in-the-same-syringe
Vaccination:৩৯ পড়ুয়াকে করোনার টিকা একই সিরিঞ্জে!

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-28 19:01:14


মধ্যপ্রদেশের সাগর সিটি। সেখানকারই একটি বেসরকারি স্কুলের ঘটনা নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বৃহস্পতিবার যে তথ্য সামনে এসেছে, তাতে তো সবার চক্ষু চড়কগাছ। ওই স্কুলে ছাত্রছাত্রীদের ভ্যাকসিনেশন দেওয়া হয়ে গিয়েছে। কিন্তু পরে জানা গেল, ৩৯ জন ছাত্রকে টিকা দেওয়া হয়েছে একই সিরিঞ্জে। ফলে একদিকে যেমন ক্ষোভ দেখা দিয়েছে অভিভাবকদের মধ্যে, অন্যদিকে সবার মধ্যে আতঙ্কও কম ছড়ায়নি। পরিস্থিতির গুরুত্ব বুঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে জিতেন্দ্র আহিরওয়ার নামে এই ভ্যাকসিনেটরের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

স্বাস্থ্য দফতর এবং এই স্কুল সূত্রে জানা গিয়েছে, বুধবার ঘটনাটি প্রকাশ্যে এসেছে। জানা যায়, জৈন হায়ার সেকেন্ডারি স্কুলে ভ্যাকসিনেশন চলছিল। সেই সময়ই কয়েকজন অভিভাবক লক্ষ্য করেন, একই সিরিঞ্জেই পরপর টিকা দিয়ে যাচ্ছেন এক ভ্যাকসিনেটর। সেখানে তখন টিকা নেওয়ার লাইনে নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা। ১৫ বছরের উর্ধ্বে এমন ছাত্রছাত্রীর সংখ্যা ৩৯। সঙ্গে সঙ্গে হইচই শুরু হয়ে যায়। খবর পেয়ে ছুটে আসেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ ডি কে গোস্বামী। তিনি প্রাথমিক খোঁজখবর নেন এবম অভিভাবকদের সঙ্গে কথাও বলেন। কিন্তু বিপদ বুঝে এরই মাঝে স্কুল থেকে পালিয়ে যান আহিরওয়ার। ফলে তাঁর সঙ্গে আর কথা বলার সুযোগ হয়নি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের।

অন্যদিকে, এই ঘটনায় ওই ভ্যাকসিনেটরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৩৬ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে। পরে জেলাশাসকের নির্দেশে ওই ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়।

স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ওই ৩৯ জন ছাত্রের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তাতে ১৯ জনের শারীরিক অবস্থা স্বাভাবিক বলেই জানা গিয়েছে। বাকিদের রিপোর্ট আসা বাকি রয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন