১৮ এপ্রিল, ২০২৪

Navy: মাঝআকাশে দুর্ঘটনা সেনা হেলিকপ্টার ধ্রুবর, জরুরি অবতরণ আরব সাগরে
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-08 14:17:06   Share:   

ফের মাঝ আকাশে দুর্ঘটনার (Accident) কবলে বায়ুসেনার চপার (Navy Chopper)। হোলির দিনই মুম্বইয়ের উপকূলবর্তী এলাকায় বিপদের মুখে পড়ে ভারতীয় নৌসেনার অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার। তড়িঘড়ি সেটির জরুরি অবতরণ (Emergency Landing) করানো হয় আরব সাগরের (Arabian sea) জলে। জানা গিয়েছে, ওই চপারে তিন ক্রু সদস্য ছিলেন। তিনজনকেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে খবর। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

ভারতীয় নৌসেনার তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সেনার অ্যাডভান্সড লাইট হেলিকপ্টারটির নাম ‘ধ্রুব। রুটিন টহলদারিতে বেরিয়েছিল কপ্টারটি। তারপর সেটি দুর্ঘটনার কবলে পড়ে এবং মুম্বইয়ের উপকূলে আরব সাগরের মধ্যে সেটিকে এমারজেন্সি ল্যান্ডিং করানো হয়। তারপরই শুরু হয় উদ্ধারকাজ। ওই সময়ে উপকূলের ধারে নৌসেনার যে কর্মীরা নজরদারির কাজে নিযুক্ত ছিলেন, তাঁরাই উদ্ধারকাজে হাত লাগান। তিন নৌসেনা সদস্যকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

যান্ত্রিক গোলযোগের কারণে হেলিকপ্টারে কিছু সমস্যা দেখা গিয়েছিল। যার ফলে জরুরি অবতরণ করা হয়। তবে কী ঘটেছিল? কী যান্ত্রিক গোলযোগ দেখা গিয়েছিল সেই সব তথ্য খতিয়ে দেখার জন্য নৌসেনার তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।


Follow us on :