ব্রেকিং নিউজ
Cold-wave-grips-several-parts-of-North-and-Western-India
Delhi: উত্তর-পশ্চিম ভারতে অব্যাহত ঠাণ্ডার ইনিংস, এক দশকে প্রথমবার দীর্ঘ শৈত্যপ্রবাহ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-16 14:26:38


ঠাণ্ডার দাপট চলছে উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতজুড়ে। হাড় কাঁপানো ঠাণ্ডায় জবুথুবু রাজধানীও। দিল্লির (Delhi) পাশাপাশি শৈত্যপ্রবাহ এবং ঘন কুয়াশায় কাবু পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের একাংশ। চণ্ডীগড় এবং রাজস্থানের কিছু এলাকায় শৈত্যপ্রবাহের ফলে তাপমাত্রা কমছে। এমনকি শৈত্যপ্রবাহের (Cold Wave) জোরদার প্রভাব পড়েছে দিল্লি এবং এনসিআর জুড়ে (Delhi-NCR)। স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। মৌসম ভবন সূত্রের খবর, সোমবার সকালে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ১.৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত এই মরসুমে এটাই সর্বনিম্ন তাপমাত্রা।

স্বাভাবিকভাবেই ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। ঘন কুয়াশার জেরে দৃশ্যমানতা কমছে। প্রভাবিত হচ্ছে ট্রেন ও বিমান চলাচল। আবহাওয়াবিদরা জানিয়েছেন, গত ১০ বছরের মধ্যে এই প্রথম এত দীর্ঘ সময় ধরে শৈত্যপ্রবাহের জেরে পারদ নিম্নমুখী থেকেছে। যদিও রবিবার সকালে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৪.৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া কয়েকদিন একটু ঊর্ধ্বমুখী থাকলেও ফের একধাক্কায় দিল্লিতে অনেকটা কমে যায় তাপমাত্রা।

উল্লেখ্য, আগামী ৩ দিন উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতে তাপমাত্রা আরও কমতে পারে এবং ঘন কুয়াশা দেখা দিতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। শৈত্যপ্রবাহের কারণে রাজস্থানের উদয়পুরে ১৮ জানুয়ারি পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এমনকি, ১৯ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত বেসরকারি স্কুলগুলিকে সকাল ৯টা থেকে দুপুর ৩টে পর্যন্ত খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ১৮ জানুয়ারির পর তাপমাত্রার পারদ কিছুটা চড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া দফতর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন