ব্রেকিং নিউজ
   শিলিগুড়িতে বাড়িওয়ালা দম্পতির ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা, মৃত্যু হয় স্ত্রীর, গুরুতর আহত স্বামী     কুলতলীতে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার তিন দুষ্কৃতী, উদ্ধার বন্দুক ও এক রাউন্ড কার্তুজ      জীবনতলা থানা এলাকায় আগুনে পুড়ে মৃত্যু হল এক গৃহবধূর, চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়     মায়াপুরে আগামীকাল পালিত হবে গীতা জয়ন্তী উৎসব      প্রয়াত নাট্য জগতের বর্ষীয়ান মায়া ঘোষ     আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস  
Centre-announces-another-round-of-Dearness-Allowances-ahead-of-Festival-Season
DA: উৎসবের মরশুমে সুখবর! কেন্দ্রীয় সরকারী কর্মীদের জন্য মোদী সরকারের আরও একপ্রস্থ ডিএ ঘোষণা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-28 19:33:16


উৎসবের মরশুমে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Central Government Employee) জন্য সুখবর। ফের তাঁদের একপ্রস্থ ৪% হারে মহার্ঘ ভাতা (DA) বাড়তে চলেছে। পঞ্চম বেতন কমিশন অনুসারে এই মহার্ঘ ভাতা বাড়াতে চলেছে মোদী সরকার (Modi Government)। কেন্দ্রের এই ঘোষণায় রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতনের ব্যবধান বেড়ে দাঁড়াল ৩৫%। কেন্দ্রের এই ঘোষণায় ৫০ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মী এবং ৬৫ লক্ষ পেনশনভোগী এই সুবিধা পেতে চলেছেন। 

কেন্দ্রীয় সরকারের কর্মীরা আগেই ৩৪ শতাংশ হারে মহার্ঘ ভাতা পেতেন। রাজ্য সরকার সেখানে ৩ শতাংশ হারে মহার্ঘ ভাতা দিয়ে থাকে। কেন্দ্রীয় সরকারের নতুন ঘোষণার ফলে রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের মধ্যে মহার্ঘ ভাতার ব্যবধান বেড়ে আরও বাড়ল। 

এদিকে, গত সপ্তাহে ডিএ মামলায় কলকাতা হাইকোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য। মহার্ঘ ভাতা প্রদান নিয়ে ডিভিশন বেঞ্চের রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দিয়েছে। বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ এই আর্জি খারিজ করেছে। তারা জানিয়েছে, মে মাসের রায় বহাল রেখেই রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ মেটাতে হবে।

যদিও রাজ্যের তরফে অর্থাভাবের যুক্তি দেওয়া হয়েছিল, কিন্তু সেই যুক্তি খারিজ হয়েছে আদালতে। ডিভিশন বেঞ্চের এই রায়ে পুজোর আগে কয়েক হাজার সরকারি কর্মীর মুখে হাসি ফুটবে। এমনটাই মনে করছেন সরকারি কর্মীদের সংগঠন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন