১৯ এপ্রিল, ২০২৪

Blast: রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’র মধ্যেই জম্মুতে জোড়া বিস্ফোরণ, আহত কমপক্ষে ৯
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-21 17:42:41   Share:   

২৬শে জানুয়ারীর আগে জোড়া বিস্ফোরণে কাঁপল জম্মু। প্রজাতন্ত্র দিবসের (Republic Day) প্রস্তুতির পাশাপাশি রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’—উভয় কারণে জম্মু-কাশ্মীরে বাড়িয়ে দেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। তার মধ্যেও শনিবার জম্মুর নারওয়াল এলাকায় ঘটে এই দুই বিস্ফোরণ। জানা গিয়েছে, আহতের সংখ্যা অন্তত ৯ জন।

পুলিস জানিয়েছে, শহরের বাণিজ্যিক কেন্দ্র বলে পরিচিত নারওয়ালের এই এলাকা। পাশাপাশি গাড়ি মেরামতির ও গাড়ির যন্ত্রাংশের অসংখ্য দোকান রয়েছে এলাকায়। ফলে দিনভর ব্যস্তই থাকে নারওয়াল বাজার। তাই বিস্ফোরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছন ফরেন্সিক এবং বোমা বিশেষজ্ঞেরা। জম্মু পুলিসের অতিরিক্ত ডিজি মুকেশ সিং বলেন, ‘‘নারওয়ালের ট্রান্সপোর্ট নগরের ৭ নম্বর ইয়ার্ডে দু’টি গাড়ির মধ্যে বিস্ফোরণ হয়েছে। কীভাবে বিস্ফোরণ হল, তা খতিয়ে দেখছি আমরা।’’ বর্তমানে এলাকাটি ঘিরে নমুনা সংগ্রহের কাজ শুরু হয়েছে।

আহতদের উদ্ধার করে এলাকার একটি সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের সুপার নরেন্দ্র ভাটিয়ালি বলেন, ‘‘আহতদের মধ্যে এক জনের পেটে স্‌প্লিন্টারের আঘাত লেগেছে। তাঁর অস্ত্রোপচার করা হয়েছে।’’ এই পরিস্থিতিতে রাহুল গান্ধির ‘ভারত জোড়ো যাত্রা’ কতখানি সুরক্ষিত সেই নিয়েও প্রশ্ন উঠছে।


Follow us on :