২০ এপ্রিল, ২০২৪

Balakot: বড় সাফল্য সেনার! জম্মু-কাশ্মীরে সেনার অভিযানে নিকেশ ২ জঙ্গি
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-08 13:26:52   Share:   

পুঞ্চের বালাকোট (Balakot) সেক্টরে রাতব্যাপী অভিযানে নিহত (Death) হয়েছেন দুই জঙ্গি (Terrorist)। শনিবার সন্ধ্যায় একজন প্রতিরক্ষা আধিকারিক জানিয়েছেন, সৈন্যরা বালাকোট সেক্টরে এলওসি বরাবর একটি সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেন এবং সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করছে বুধতে পেরে গুলি চালান। বেগতিক বুঝে পাল্টা সেনা কর্মীদের লক্ষ্য করে গুলি চালায় তারা। সেনাদের গুলিতে দুই জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে বলে সূত্রের খবর।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, সীমান্তের ওপার থেকে এপারের জেহাদি কার্যকলাপে মদত দেওয়ার উদ্দেশ্যে সীমান্ত পার করার চেষ্টা করছিল তারা। কিন্তু সেনার নজরে পড়ে যাওয়ায় সেই উদ্দেশ্য সফল হয়নি। সেনা সূত্রের খবর, ওই গোটা এলাকাটি ঘিরে রাখা হয়েছে। এক সেনাকর্তা জানিয়েছেন, আরও কোনো জঙ্গির উপস্থিতি রয়েছে কিনা তা জানার জন্য তল্লাশি চলছে।

উল্লেখ্য, বছরের প্রথম দিন যখন সকলে আনন্দে মেতে ঠিক সেই সময়েই জঙ্গিদের গুলিতে এবং বিস্ফোরণে কাশ্মীরে হিন্দুদের মৃত্যু হয়। প্রথম হামলাটি হয় শ্রীনগরে। সেখানে গ্রেনেড হামলা চালায় জঙ্গিবাহিনী। এর পরপরই রাজৌরির ডাঙরি গ্রামে ভয়াবহ হামলা চলে। জোড়া হামলায় মোট ৭ জন নিহত হয়েছে। যার মধ্যে ২ জন শিশুও ছিল। সেই হামলার পর কেন্দ্র জম্মু-কাশ্মীর জুড়ে প্রায় ২ হাজার আধা সামরিক বাহিনী মোতায়েন করার নির্দেশ দিয়েছে। সন্ত্রাসবাদ অভিযান চলছে জোর কদমে। প্রতিটি সন্দেহজনক এলাকায় চলছে তল্লাশি।


Follow us on :