২৫ এপ্রিল, ২০২৪

Manik: সুপ্রিম কোর্টে খারিজ মানিকের আবেদন, জেলেই থাকতে হবে অপসারিত পর্ষদ সভাপতিকে
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-20 12:42:19   Share:   

দিন দুয়েক আগে মানিকের (Manik Bhattacharya) বিরুদ্ধে থাকা কলকাতা হাইকোর্টের একাধিক নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। কিন্তু বৃহস্পতিবার সেই শীর্ষ আদালতেই বড়সড় ধাক্কা খেলেন প্রাথমিক বোর্ডের (Primary Board) অপসারিত সভাপতি। ইডি (ED) গ্রেফতারির বিরুদ্ধে করা তাঁর আবেদন এদিন খারিজ করেছে সুপ্রিম কোর্ট। মানিকের দাবি ছিল, যে মামলায় সিবিআই গ্রেফতারিতে তাঁর উপর রক্ষাকবচ রয়েছে, একই মামলায় ইডির গ্রেফতারি বেআইনি। কিন্তু শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চ এই আবেদন খারিজ করে দিয়েছে।

ফলে আপাতত জেলেই থাকতে হবে মানিক ভট্টাচার্যকে। এদিন শীর্ষ আদালতের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ জানিয়েছে আর্থিক তছরুপ মামলায় মানিক ভট্টাচার্যকে ইডির গ্রেফতারি বেআইনি নয়। এদিকে, বারাসতে মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডলের  বাড়িতে ইডির ম্যারাথন তল্লাশির পর বৃহস্পতিবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল। কিনতি ইডির কাছে হাজিরার জন্য সময় চেয়েছিলেন তাপস। অন্তত ৭ দিন তাঁকে সময় দেওয়া হোক। আইনজীবী মারফৎ কেন্দ্রীয় সংস্থাকে এই বার্তা পাঠিয়েছেন মানিক ঘনিষ্ঠ তাপস মণ্ডল। 

যদিও, মঙ্গলবার থেকে তিনি নিজের বাড়িতে আছেন। একেবারের জন্য বাইরে দেখা যায়নি তাপসকে। সংবাদ মাধ্যমকে এমনটাই জানান স্থানীয়রা। তবে তাপস মণ্ডলকে কোনও সময়ই দিল না ইডি। এদিনই তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হবে। এমনটাই স্পষ্ট করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। নিয়োগ দুর্নীতিতে আর্থিক তছরুপ মামলায় ধৃত মানিক ভট্টাচার্যের মুখোমুখি বসিয়ে তাঁকে জেরা করার সম্ভাবনা।


Follow us on :