ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Bangladesh-PM-Seikh-Hasina-visits-india-on-her-4-days-trip
Hasina: ৪ দিনের ভারত সফরে হাসিনা, 'ভারতের গোরুর উপর নির্ভর করি না', মন্তব্য শেখ হাসিনার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-05 20:05:01


বছর তিনেক পর চার দিনের ভারত সফরে এলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই সফরে পড়শি দু’দেশের মধ্যে একাধিক চুক্তি স্বাক্ষরিত হতে পারে। সংবাদ সংস্থা সূত্রে খবর, জলবণ্টন, রেল, বিজ্ঞান, প্রযুক্তি খাতে একাধিক চুক্তি সই করা হতে পারে। রবিবার জানান বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আবদুল মোমেন। তিনি বলেন, 'আশা করব, শেখ হাসিনার সফর সফল হবে। আমাদের লক্ষ্যপূরণে সাহায্য করবে।' জ্বালানি নিয়েও দু’দেশের রাষ্ট্রনেতার সঙ্গে কথা হতে পারে বলে জানান তিনি। দু’দেশের মধ্যে মউ স্বাক্ষর প্রসঙ্গে মোমেন জানান, এ নিয়ে আলোচনা চলছে। চুক্তির সংখ্যা আরও বাড়তেও পারে।

এই সফরে দ্বিপাক্ষিক নিরাপত্তা ব্যবস্থা আরও মজবুত করতে ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা। এদিকে, গোরু পাচার নিয়ে বাংলার রাজনীতি উত্তাল, শ্রীঘরে তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল। সেই পরিবেশে ভারত সফরের আগে গোরু পাচার নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। 

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, 'আমরা ভারতের গোরুর উপর নির্ভর করি না। সীমান্তে গোরু পাচার বন্ধ করতে হবে। আমরা উদ্যোগী হয়েছি। ভারতকে একটু ধৈর্য ধরতে হবে।' তিনি জানান, আমরা নিজেরাই দেশে গোরু উৎপাদন করছি। এতে নিজেদের স্বনির্ভরতা বাড়বে এবং আর্থিক স্বাবলম্বী বৃদ্ধি পাবে।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন