ব্রেকিং নিউজ
BSF-open-fires-pak-drone-over-jammu-during-wee-hours-of-saturday
BSF drone: শনিবার কাকভোরে জম্মুর আকাশে ভোঁ-ভোঁ শব্দ, রহস্যজনক ড্রোনকে গুলি বিএসএফ-র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-05 14:39:39


শনিবার কাকভোরে জম্মুর (Jammu) আকাশে রহস্যজনক ড্রোনকে গুলি করে পাকিস্তানে ফেরত পাঠাল বর্ডার সিকিওরিটি ফোর্স (BSF Fires)। ইন্দো-পাক সীমান্তের আরনিয়া আন্তর্জাতিক সীমানায় ভোর ৪টে নাগাদ ভোঁ-ভোঁ শব্দ পান নাগরিক এবং বিএসএফ-এর টহলদার বাহিনী। সেই ড্রোন (Pakistan Drone) সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতেই গুলি করেন দায়িত্বপ্রাপ্ত জওয়ানরা। সতর্কতা অবলম্বনে এরপরেই এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু হয়। ড্রোনের মাধ্যমে অস্ত্র কিংবা মাদক পাচার হয়েছে কিনা, জানতেই এই তল্লাশি। এমনটাই জানান বিএসএফ-র এক মুখপাত্র।

জানা গিয়েছে, শনিবার প্রায় বেলা পর্যন্ত এলাকা ঘিরে রেখে তল্লাশি অভিযান চলেছে। বিএসএফ-কে এই কাজে সাহায্য করেছে জম্মু-কাশ্মীর পুলিসের বিশেষ বাহিনী। ১০ দিন আগেও জম্মুর আরএস পুরা সেক্টরে বিপুল অস্ত্র উদ্ধার করেছিল পুলিস। লস্কর জঙ্গি গোষ্ঠী ড্রোনের মাধ্যমে এই অস্ত্র এপারে তাদের সুপ্ত সংগঠনের কাছে পাঠিয়েছিল।

সেই সময় দুটি ম্যাগাজিন-সহ একটা পিস্তল, ৭০ রাউন্ড গুলি, তিনটি ডিটোনেটর, আইইডি, কাঁচা বিস্ফোরক এবং ছ'টি গ্রেনেড বাজেয়াপ্ত হয়েছিল।

এই নিয়ে গত দু'বছরে সেনা এবং আধা সেনা পাকিস্তান থেকে আসা দুটি ড্রোনকে গুলি করে নামিয়েছে। অস্ত্র-সমৃদ্ধ সেই ড্রোনগুলি সংশ্লিষ্ট সংগঠন বা ব্যক্তির কাছে পৌঁছলে উপত্যকায় বড়সড় নাশকতার সম্ভাবনা ছিল। এমনটাই আশঙ্কা ছিল নিরাপত্তা বাহিনীর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন