ব্রেকিং নিউজ
BJP-hopes-for-surgical-strike-in-Maharashtra
Maharastra: মহারাষ্ট্রে শিন্ডেকে সরিয়ে সংকটে উদ্ধবের সরকার, সার্জিক্যাল স্ট্রাইকের আশায় বিজেপি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-21 18:39:03


মহারাষ্ট্রে ক্ষমতাসীন শিবসেনার অস্থিরতার মধ্যে কংগ্রেস মঙ্গলবার সিনিয়র নেতা এবং মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথকে রাজ্যে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির পর্যবেক্ষক হিসাবে নিযুক্ত করেছে। ভিন্নমতাবলম্বী নেতা একনাথ শিন্ডের নেতৃত্বে কিছু শিবসেনা বিধায়ক গুজরাতে ক্যাম্প করছেন এবং ক্ষমতাসীন মহা বিকাশ আঘাদি (এমভিএ) সরকারের জন্য ক্ষতিকারক হয়ে উঠতে পারেন। এমন খবরের পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

কংগ্রেসের তরফে বলা হয়েছে, কংগ্রেস সভাপতি কমল নাথকে রাজ্যের সাম্প্রতিক রাজনৈতিক ঘটনাবলীর পরিপ্রেক্ষিতে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির পর্যবেক্ষক হিসাবে নিযুক্ত করা হয়েছে এবং অবিলম্বে তা কার্যকর করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার বিধানসভার দলনেতার পদ থেকে শিবসেনার মন্ত্রী একনাথ শিন্ডেকে সরিয়েছেন শিবসেনা প্রধান তথা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শিন্ডের স্থানে নয়া দলনেতা হয়েছেন অজয় চৌধুরী। মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে সরকার ২২ জন বিধায়ক নিয়ে অশান্তিতে পড়েছে। জানা গিয়েছে, শিবসেনা মন্ত্রী একনাথ শিন্ডে বিজেপি শাসিত গুজরাতে চলে যাচ্ছেন। যে কারণে তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

এনসিপি প্রধান শরদ পওয়ার অভিযোগ করেছেন, মহারাষ্ট্রে বিধায়ক কিনে উদ্ধব সরকারের পতন ঘটাতে চাইছে বিজেপি। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘আমার বিশ্বাস মুখ্যমন্ত্রী উদ্ধব পরিস্থিতি সামাল দিতে পারবেন।’’

প্রসঙ্গত, বিজেপি সূত্রে খবর, শিন্ডে-সহ ক্ষুব্ধ শিবসেনা বিধায়করা গুজরাতের সুরতের একটি রিসর্টে রয়েছেন। মঙ্গলবার বিকেলে শিন্ডে এবং তাঁর সহযোগীরা সাংবাদিক বৈঠক করে পরবর্তী পদক্ষেপ ঘোষণা করতে পারেন বলে জানা যাচ্ছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন