ব্রেকিং নিউজ
Assam-government-suspends-internet-services-during-recruitment-exam
Assam: চাকরি পরীক্ষায় নকল রুখতে অসমের একাধিক জেলায় বন্ধ নেট পরিষেবা, কড়া নির্দেশিকা সরকারের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-21 13:17:31


শিক্ষা, ধর্ম এবং স্বাধীনতার মতো ইন্টারনেট পরিষেবাও (Internet Service) মানুষের মৌলিক অধিকারের মধ্যে পড়ে। জম্মু-কাশ্মীর (Jammu-Kashmir) নিয়ে একটি আবেদনের শুনানির সময় বছর খানেক আগে এমনই মন্তব্য করেছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। তবে সম্প্রতি উলটো চিত্র ধরা পড়ল অসমে (Assam)। প্রায় ৪ ঘণ্টা বন্ধ (Close Internet)রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। কারণ হিসেবে বলা হয়েছে, পরীক্ষায় নকল রুখতে এহেন উদ্যোগ।

জানা গিয়েছে, অসমে বিভিন্ন বিভাগে ২৭,০০০টি সরকারি পদপূরণের পরীক্ষা। সেই পরীক্ষায় রাজ্য সরকার প্রার্থীদের নকল করা রুখতে পরীক্ষা কেন্দ্রের আশেপাশের এলাকার ইন্টারনেট পরিষেবা বন্ধ রেখেছে। প্রায় ১৪ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দেন। সরকার আগেই ঘোষণা করেছিল, যে সমস্ত জেলায় পরীক্ষার কেন্দ্র পড়েছে, সেখানে ইন্টারনেট পরিষেবা পাওয়া যাবে না। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং ১৪৪ ধারাও জারি হয়েছে।

নিয়মের অংশ হিসাবে, পরীক্ষার্থীদের পাশাপাশি পরিদর্শকদের পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন বা অন্য কোনও ইলেকট্রনিক গ্যাজেট বহন করতে নিষেধ করা হয়েছে। প্রতিটি পরীক্ষা কেন্দ্রের ইনচার্জকে পরীক্ষা কেন্দ্রের ভিডিওগ্রাফ করার নির্দেশ দেওয়া হয়েছে।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনা নিশ্চিত করতে জেলা প্রশাসক এবং অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠক করেন। বৈঠকে মুখ্যমন্ত্রী কর্মকর্তাদের বলেছিলেন, পরীক্ষা পরিচালনার সময় কোনও ঝামেলা বা অশান্তি যেন না হয়।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন