ব্রেকিং নিউজ
Assam-devastated-by-devastating-floods-2-lakh-residents-affected-33000-without-homes
Flood: ভয়াবহ বন্যায় বিধ্বস্ত অসম, ক্ষতিগ্রস্ত ২ লক্ষ বাসিন্দা, ঘরছাড়া ৩৩ হাজার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-17 10:17:03


প্রবল বর্ষণে অসমে (Assam) বন্যা (Flood) পরিস্থিতি ভয়ংকর আকার নিয়েছে। টানা কয়েকদিন ধরে চলছে প্রবল বৃষ্টি (Heavy Rain)। আর বন্যার (Flood)। প্রভাব পড়েছে অসমের ২০টি জেলায়। ক্ষতিগ্রস্ত অন্তত লাখ দুয়েক বাসিন্দা। প্রায় ৩৩ হাজার মানুষ বাড়ি-ঘর ছেড়ে বিভিন্ন ত্রাণ শিবিরগুলিতে (Relief Camps) আশ্রয় নিয়েছেন।

অসমের বিপর্যয় মোকাবিলা দফতরের (Assam Disaster Management Department) তরফে জানানো হয়েছে, সবচেয়ে ক্ষতিগ্রস্ত  হয়েছে কাছাড় (Kachar) এলাকা। ওই জেলাতেই ক্ষতিগ্রস্ত ৫০ হাজারেরও বেশি মানুষ। কাছাড়ের সাড়ে ছ'শোরও বেশি গ্রাম বন্যার কবলে। অন্যদিকে, ১৬ হাজার হেক্টরেরও বেশি পরিমাণ জমি জলের তলায় চলে গিয়েছে। মৃত্যু (Death) হয়েছে দু'জনের।  নিখোঁজ বেশ কয়েকজন। অসমের জোরহাট (Jorhat), নওগাঁ (Naugaon ) জেলার পরিস্থিতিও অত্যন্ত উদ্বেগের।

বিপর্যয় মোকাবিলা বাহিনীর পক্ষ থেকে আরও জানানো হয়েছে, অসমের ২২২টি গ্রামে ৫৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। প্রায় ১০৩২১.৪৪ হেক্টর জমি জলের তলায়। সে রাজ্যে প্রায় ২০০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। নগাঁও জেলায় কপিলি নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে। টানা বৃষ্টির জেরে চলতি বছরে প্রথমবার বন্যা প্লাবন পরিস্থিতির মুখোমুখি হল উত্তর-পূর্বের এই রাজ্য। নগাঁওয়ে বাড়িতে আটকে পড়া ৭০-৮০ জনকে উদ্ধার করা হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।

জানা গিয়েছে, টানা বৃষ্টিতে ধসের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে রেললাইনও। এই পরিস্থিতিতে ২৫ জোড়া ট্রেন বাতিল করল উত্তর-পূর্ব সীমান্ত রেল। অসমের ডিমা হাসাও (Dima Hasao) এলাকায় ভূমিধসের কারণে ত্রিপুরা, মিজোরাম ও দক্ষিণ অসমের এলাকায় চলাচলকারী ওই ট্রেনগুলিকে বাতিল করেছে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে (Northeast Frontier Railwa)। যে সমস্ত ট্রেন বাতিল ও আংশিক বাতিল করা হয়েছে সেগুলির মধ্যে আছে আগরতলা-আনন্দ বিহার তেজস রাজধানী ( Agartala–Anand Vihar Tejas Rajdhani ) এক্সপ্রেস, ব্যাঙ্গালোর ক্যান্ট -আগরতলা (Bangalore Cant –Agartala) এক্সপ্রেস, আগরতলা - সেকেন্দ্রাবাদ  (Agartala – Secunderabad) এক্সপ্রেস, শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা (Sealdah-Agartala Kanchenjunga ) এক্সপ্রেস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন